1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ভোলায় শেখ কামালের জন্মদিন উদযাপন - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

ভোলায় শেখ কামালের জন্মদিন উদযাপন

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ২৬২ 0 বার সংবাদি দেখেছে
এ.সি.ডি.অর্জুন // জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ পুত্র  বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মদিন উদযাপন করে ভোলা জেলা প্রশাসন। দিবসটি উপলক্ষে ৫ আগস্ট(শুক্রবার) সকাল সারে ৯টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্থাপিত শেখ কামালের মুড়ালে পুস্পস্তবক অর্পন করেন ভোলার জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী ও পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম। এর পর পর্যায়ক্রমে সরকারি সকল দপ্তরের পক্ষ থেকে একে একে পুস্পস্তবক অর্পন করা হয় এবং শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয় দিবসের প্রথম পর্ব।
দ্বিতীয় পর্বে আলোচনা অনুষ্ঠান শুরু হয় সকাল প্রায় ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিগার সুলতানা’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানের সভাপতি ছিলেন জেলা প্রশাসক। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, “মাত্র ২৬ বছরের জীবনে সেরা সংগঠক শহীদ ক্যাপ্টেন দেশের জন্য বিশেষ করে ক্রিড়াঙ্গনে যে নৈপুন্যতার স্বাক্ষর রেখে গেছেন তা আমরা ৭০ বছরেও করতে পারবোনা। তিনি আরো বলেন,তৎকালীন বাংলাদেশের সরকার প্রধানের পুত্র হয়েও তিনি সকলের সাথে সাধারন জীবনযাপন করতেন।
তার জীবনী থেকে শিক্ষা নিয়ে আগামী প্রজন্ম দেশকে সমৃদ্ধ করবে এটাই আমাদের কাম্য”। অন্যানের মধ্যে গুনী এই মুক্তিযোদ্ধার জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন ভোলা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিউর রহমান,স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক রাজিব আহমেদ,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মামুন আল ফারুক , ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম,জেলা তথ্য অফিসার নুরুল ইসলাম,জেলা শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস, ,জেলা প্রানী সম্পদ অফিসার ইন্দ্রজিৎ মন্ডল, ভোলা সদর হাসপাতালের সহকারি তত্বাবধায়ক ডাক্তার মোঃ মনির, জেলা ফায়ারব্রিগেড অফিসার আব্দুর রাজ্জাক,ক্রীড়াবিদ মোঃ ফয়সাল ও ভোলা নার্সিং ইনস্টিটিউট এর প্রথম বর্ষের ছাত্রী জান্নাতুল নাঈম। এসময় বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ ও স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
দিবসটি উদযাপন উপলক্ষে তৃতীয় পর্বে সকল মসজিদ মন্দিরে শেখ কামালের বিদেহী আত্নার শান্তি কামনা করা হয় এবং ৪র্থ ও শেষ পর্বে বিকাল ৪ টায় ভোলা গজনবী স্টেডিয়ামে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে জেলা ক্রীড়া সংস্থা।অন্য দিকে দিবসটি উপলক্ষে ভোলা আওয়ামীলীগও তাদের সদর রোডস্থ জেলা  কার্যালে মিলাদ ও দোয়ার আয়োজন করে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ