1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ব্যালন ডি’অরের তালিকায় নেই মেসি-নেইমার - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

ব্যালন ডি’অরের তালিকায় নেই মেসি-নেইমার

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ৩০২ 0 বার সংবাদি দেখেছে
ডেক্স রিপোর্ট // ২০২২ সালের ব্যালন ডি’অর জয়ের লড়াইয়ে ৩০ জন ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিন। সংক্ষিপ্ত এ তালিকায় নেই আর্জেন্টাইন সুপারস্টার লিওনের মেসি।

গত বছরও মেসি বর্ণিল আলোকসজ্জার ভেতর উঁচিয়ে ধরেছিলেন ব্যালন ডি’অরের ট্রফিটা। কিন্তু এবার তালিকায় নাম নেই সাতবারের ব্যালন ডি’অর জয়ী এ তারকার নাম।

এক দুই নয়, ১৬ বছর। ২০০৫ সালের পর এই প্রথম ব্যালন ডি’অর তালিকায় নেই মেসির নাম। ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় মেসির পিএসজি সতীর্থ নেইমারও নেই।

তবে মেসি-নেইমার না থাকলেও আছেন মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। রেকর্ড ১৭তম বারের মতো ব্যালন ডি’অরের জন্য মনোনয়ন পেয়েছেন এই পর্তুগিজ তারকা, তার চেয়ে বেশিবার মনোনয়ন পাননি আর কেউ।

এবারের ব্যালন ডি’অরের সবচেয়ে বড় দাবিদার ভাবা হচ্ছে করিম বেনজেমাকে। স্বাভাবিকভাবেই তালিকায় আছেন তিনি। তার সঙ্গে আছেন রিয়াল মাদ্রিদের সতীর্থ গোলরক্ষক থিবো কুর্তোয়া। এছাড়া হালের তারকা রবের্ত লেভান্ডভোস্কি, কিলিয়ান এমবাপ্পে, আর্লিং হলান্ডও আছেন। আগামী ১৭ অক্টোবর ফ্রান্সের প্যারিসে ঘোষণা করা হবে ২০২২ ব্যালন ডি’অর বিজয়ীর নাম।

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকা : থিবো কুর্তোয়া, রাফায়েল লিও, ক্রিস্টোফার এনকুকু, মোহামেদ সালাহ, জশুয়া কিমিচ, ট্রেন্ট আলেক্সান্ডার আরনল্ড, ভিনিসিয়াস জুনিয়র, বের্নার্দো সিলভা, লুইস দিয়াস, রবের্ত লেভানডোভস্কি, রিয়াদ মাহরেজ, কাসেমিরো, হিউং মিন সন, ফাবিনিয়ো, করিম বেনজেমা, মাইক মাইগনান, হ্যারি কেইন, ডারউইন নুনেজ, ফিল ফোডেন, সাদিও মানে, সেবাস্তিয়ান হলার, লুকা মদ্রিচ, ক্রিস্টিয়ানো রোনালদো, আন্তোনিও রুদিগার, কেভিন ডি ব্রুইনা, দুসান ভ্লাহোভিচ, ভার্জিল ফন ডাইক, জোয়াও কান্সেলো, কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হলান্ড।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ