1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
প্রতি শুক্রবার ডিএনসিসির যানবাহন চলাচল বন্ধ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

প্রতি শুক্রবার ডিএনসিসির যানবাহন চলাচল বন্ধ

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ৮৮ 0 বার সংবাদি দেখেছে

সরকারি ব্যয়ে কৃচ্ছ সাধন এবং বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব কর্মকর্তার জন্য বরাদ্দকৃত এবং দাপ্তরিক কাজে নিয়োজিত সব গাড়ি প্রতি শুক্রবার বন্ধ থাকবে। আজ সোমবার (২২ আগস্ট) ডিএনসিসির পরিবহন শাখা থেকে এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে সরকারি ব্যয়ে কৃচ্ছ সাধন এবং বিদ্যুৎ ও জ্বালানির সাশ্রয়ী ব্যবহার নিশ্চিতকল্পে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসির সব কর্মকর্তার অনুকূলে বরাদ্দকৃত ও দাপ্তরিক কাজে নিয়োজিত সব গাড়ির জ্বালানি পরবর্তী নির্দেশ প্রদান না করা পর্যন্ত প্রতি শুক্রবার বন্ধ থাকবে। তবে অত্যাবশ্যক জরুরি সেবা সরবরাহ, বর্জ্য পরিবহন ও মশক নিধন কাজে নিয়োজিত যানবাহন এই আদেশের আওতামুক্ত থাকবে বলেও উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, এর আগে গত ২৫ জুলাই ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসির প্রধান কার্যালয়সহ সব আঞ্চলিক কার্যালয়ে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য একটি অফিস আদেশ জারি করা হয়। আদেশে উল্লেখ করা হয়, এসির তাপমাত্রা ২৫ ডিগ্রির নিচে দেওয়া যাবে না। কক্ষে অবস্থানরত অবস্থায় সম্ভব হলে ১ ঘণ্টা এসি চালু রেখে পরবর্তী ১ ঘণ্টা করে বন্ধ রাখা যেতে পারে (১ ঘণ্টা এসি চালু রাখা ও ১ ঘণ্টা এসি বন্ধ রাখা)। বৈদ্যুতিক বাতি অর্ধেক সংখ্যক জ্বালাতে হবে। অফিস কক্ষে উপস্থিত না থাকলে এসি, বৈদ্যুতিক বাতি ও ফ্যানসহ অন্যান্য সুইচ বন্ধ রাখতে হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ