1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ২৩৬ 0 বার সংবাদি দেখেছে

বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৩১ জনের। এতে ভাইরাসটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৭৩ হাজার ৫৬৭ জনের। একই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৬৬ হাজার ৭১৩ জন। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ১৩ লাখ ৭৭ হাজার ৬৪ জন। মঙ্গলবার (২৩ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১০৪ জনের এবং শনাক্ত হয়েছে ৩১ হাজার ৪৩৩ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ২২৮ জন এবং মৃত ১৫৯ জন। ইতালিতে আক্রান্ত ১০ হাজার ৪১৭ জন এবং মৃত্যু ৭৫ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ১৬ হাজার ৯১১ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের। জাপানে মৃত ২২৮ জন এবং আক্রান্ত ২ লাখ ১৭ হাজার ৮৭৫ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৯ জন এবং আক্রান্ত ১১ হাজার ৫৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৬১ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫৩১ জন এবং ২৮ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৪৬ জন এবং মৃত্যু হয়েছে ৬৫ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ