1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বরিশালে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

বরিশালে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

  • প্রকাশিত :প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ১৭৭ 0 বার সংবাদি দেখেছে

ডেক্স রিপোর্ট // বরিশালে অভিযান চালিয়ে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লাখ ১৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বরিশাল নগরের স্টিমার ঘাট ও রূপাতলী হাউজিং এলাকায় বাজার তদারকিমূলক এ অভিযান চালানো হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ঘোষ মিষ্টান্ন ভাণ্ডারকে ৬ হাজার টাকা, রসমালাই হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, এফ এফ কালেকশনকে ৮ হাজার টাকা ও মদিনা ট্রেডার্সকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী, সহকারী পরিচালক সূমি রানী মিত্র, সাফিয়া সুলতানা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া।

সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া জানান, মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ও মেয়াদ না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় বা বিক্রয়ের প্রস্তাব করার অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় এ জরিমানা করা হয়।

অভিযান চলাকালে খাবার হোটেল, ওষুধের দোকান, মিষ্টির দোকান, ডিপার্টমেন্টাল স্টোর ও ডিলারপয়েন্টসহ বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠানে তদারকিমূলক কার্যক্রম পরিচালনা করা হয় বলে জানান এ কর্মকর্তা।

অভিযানে সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম ও ক্র্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা। অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মধ্যে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ