1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ব‌রিশা‌ল নগরীতে দোকান কর্মচারী‌দের মানববন্ধন - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

ব‌রিশা‌ল নগরীতে দোকান কর্মচারী‌দের মানববন্ধন

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ৬৯ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // ব‌রিশাল দোকান কর্মচারীদের ৭ দফা দাবি আদায়ের লক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হ‌য়ে‌ছে ব‌রিশা‌লে।

শুক্রবার সকাল ১০ টায় নগরীর চকবাজার এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মহানগর দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি স্বপন দত্তের সভাপতিত্বে ও সহ-সভাপতি রনি তালুকদারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব‌্য রা‌খেন ট্রেড ইউনিয়নের সভাপতি একে আজাদ, রিক্সা ভ্যান ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক আক্তার রহমান প্রমুখ।

এসময় স্বপন দত্ত ব‌লেন, আধুনিক এ যুগে সব কিছু উন্নত হলেও শ্রমিকদের জীবনে উন্নয়নের ছোয়া লাগেনি। বিভাগীয় শহরের প্রধান মার্কেটের শ্রমিকদের নিয়োগপত্র ও পরিচয়পত্র নেই। নির্ধারিত কর্মঘন্টা না হয় বাদই দিলাম। সপ্তাহের একটি নির্দিষ্ট দিনে ছুটিও মেলেনা। সুযোগ পেলেই মালিকরা শ্রমিকদের ওপর নিপিড়ন করে। সম্প্রতি এরই ভুক্তভোগী গৌরাঙ্গ দাস।

কর্মসূচিতে অংশ নেওয়া বক্তারা বলেন, দীর্ঘ ৩৫ বছর ধরে গৌরাঙ্গ দাস সেই দোকানের মালিকের কাছে বেতন বাড়ানোর কথা বললে অপবাদ দিয়ে মারধর করে চাকুরীচ্যুত করে। এটা অমানবিক। এজন্য নিয়োগ পত্র, কথায় কথায় চাকরিচ্যুত না করানো,বেতন বাড়ানোসহ ৭ দফা দাবি আমা‌দের।

তারা আরও বলেন, চলমান দ্রব্যমূল্যের বর্ধিত বাজারে মালিকরা পণ্যের দাম বৃদ্ধি করে নিয়ে তাদের মুনাফা ঠিক থাকলেও বিপাকে পড়েছেন কর্মচারীরা। বাজারের সাথে মিল রেখে বেতন বাড়ানো না হলে পরবর্তীতে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দেওয়া হ‌বে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মহানগর দোকান কর্মচারী ইউনিয়‌নের সাধারণ সম্পাদক আবুল বাসার আকন, আবুল হোসেন, তুষার সেন, আলাউদ্দিন মোল্লা এবং আবু সাইদসহ প্রমুখ।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ