1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
সুযোগ কাজে লাগিয়ে টিকে থাকাই আসল পরীক্ষা: ফারিয়া - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

সুযোগ কাজে লাগিয়ে টিকে থাকাই আসল পরীক্ষা: ফারিয়া

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ১৮৪ 0 বার সংবাদি দেখেছে
ডেক্স রিপোর্ট // ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা নুসরাত ফারিয়া। টলিউডেও বেশ কয়েকটি প্রজেক্টে কাজ করেছেন। ফলে দুই বাংলায় তার পরিচিতি রয়েছে। একটা সময় তিনিও ছিলেন নতুন। তখন সিনেমায় আসা তার জন্য অনেক কঠিন ছিল। এমনকি পরিবার থেকেও দ্বিমত ছিল।

তবুও নিজের স্বপ্নকে বাস্তবায়ন করেছেন ফারিয়া। কয়েক বছর পেরিয়ে রূপালি পর্দায় থিতু হয়েছেন। তিনি মনে করেন, ক্রমশ শোবিজ জগতে কাজের সুযোগ কঠিন হয়ে উঠছে। কেননা প্রতিনিয়ত নতুন নতুন শিল্পী আসছে। ফলে প্রতিযোগিতাও বাড়ছে।

বিষয়টি নিয়ে কলকাতার একটি গণমাধ্যমকে নুসরাত ফারিয়া বলেন, ‘প্রতিযোগিতা সব ক্ষেত্রেই বেড়েছে। কারণ ভালো ছেলে-মেয়েদের সিনেমার প্রতি ঝোঁক, ভালোবাসা তৈরি হচ্ছে। তারা ভালো কাজ করতে চাইছে। প্রশিক্ষণ নিচ্ছে। ফলে সেই দিক থেকে যদি বিচার করা যায়, কাজ পাওয়া বা কাজটাকে ধরে রাখা কঠিন হয়ে যাচ্ছে।

ফারিয়া মনে করেন, একটি কাজ দিয়ে সুযোগ পাওয়া বড় কথা নয়; বরং সুযোগ কাজে লাগিয়ে টিকে থাকাই হলো মূল ব্যাপার। তার ভাষ্য, ‘অভিনেতা হিসেবে প্রথম কাজটা পাওয়ার মধ্যে কোনো গৌরব নেই। সেই সুযোগটাকে কাজে লাগিয়ে টিকে থাকাটাই হচ্ছে আসল পরীক্ষা। সেখানে গিয়ে হয়তো অনেকেই ছিটকে যায়।

ঢাকাই শোবিজে স্বজনপোষণ আছে কিনা? এমন প্রশ্নের জবাবে নুসরাত ফারিয়া বলেন, ‘আমি আসলে স্বজনপোষণে বা নেপোটিজমে বিশ্বাসী নই। বরং বলতে পারেন ফেভারিটিজম। আমি কারও জন্য একটু সুপারিশ করে দিলাম; আমার পরিচিত কেউ হয়তো সত্যি ভালো কাজ করে, চেষ্টা করছে, তাকে দু’টো যোগাযোগ দিলাম। আর এটা সব ইন্ডাস্ট্রিরর ক্ষেত্রেই হয়ে থাকে। এটাকে আমি স্বজনপোষণ বলি না। এটা তো সাহায্য, এভাবেই তো এগোবে নতুনরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ