1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
উজিরপুরে ভয়াবহ অগ্নিকান্ড, অর্ধকোটি টাকার ক্ষতি - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১১ অপরাহ্ন

উজিরপুরে ভয়াবহ অগ্নিকান্ড, অর্ধকোটি টাকার ক্ষতি

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৫৭ 0 বার সংবাদি দেখেছে

উজিরপুর প্রতিনিধি // বরিশাল জেলার উজিরপুর উপজেলার ঐতিহ্যবাহী মশাং বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি দোকান ভষ্মিভূত হয়ে অর্ধকোটি টাকার ক্ষতিসাধন হয়েছে। ভেঙ্গে পড়েছে দোকান মালিক ও ব্যবসায়ীরা।

 

২৯ আগষ্ট রাত আড়াইটার দিকে এ ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়। প্রথমে নৈশ প্রহরী মোখলেস হাওলাদার আগুনের লেলিহার শিখা দেখতে পেয়ে ডাক চিৎকার শুরু করলে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের টীম আগুন নিয়ন্ত্রণ করার পূর্বেই সকল দোকান, অসবাবপত্র, মোটরসাইকেলসহ বিভিন্ন সরঞ্জামাদি পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে যায়। সূত্রে জানা যায়, দোকান মালিক ও ফার্মেসী ব্যবসায়ী নাজমুল হক স্বপনের দোকান পুড়ে ২০ লক্ষাধিক টাকা, ইউনুস বেপারীর ফার্ণিচারের দোকান পুড়ে ১০ লক্ষাধিক টাকা, জব্বার বেপারীর কাঠের গুদাম পুড়ে ২ লক্ষাধিক টাকা এবং ঘরমালিক সাইদুর রহমান হাওলাদারের দোকান পুড়ে ১০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানিয়েছেন ভূক্তভোগীরা।

 

এদিকে ভূক্তভোগীরা অভিযোগ করে বলেন, প্রতি নিয়ত নৈশ প্রহরী মোখলেস হাওলাদার ও মন্নাত বেপারী রাত জেগে পাহারা দিত। কিন্তু ঘটনার রাতে মন্নাত বাজারে পাহারাদার হিসেবে ছিল না। একমাত্র মোখলেস হাওলাদার পাহারায় নিয়োজিত ছিল। তার অবহেলার কারণেই আগুনে পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে যায়।

 

এ ব্যাপারে ভূক্তভোগী নাজমুল হক স্বপন, ইউনুস বেপারী, জব্বার বেপারী, সাইদুর রহমান হাওলাদার জানান, পূর্ব পরিকল্পিত ভাবে শত্রুতা আদায়ের লক্ষ্যে অজ্ঞাতরা হয়তরা আগুন ধরিয়ে দিয়ে আমাদের সর্বস্ব কেড়ে নিতে পারে। মশাং বাজার কমিটির সাধারণ সম্পাদক আলী হায়দার খান জানান, কিভাবে আগুন লেগেছে তা জানা নেই। নৈশ প্রহরী মোখলেস হাওলাদারকে বারবার ফোন করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।

 

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল হাসান জানান, খবর পেয়ে পুলিশের ফোর্স ও ফায়ার সার্ভিসের টীম নিয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণের কার্যক্রম পরিচালনা করা হয়। ততক্ষণে ব্যবসা প্রতিষ্ঠানগুলো সম্পূর্ণ পুড়ে যায়। তবে ফায়ার সার্ভিসের টীম আমাদের জানান, আগুনের সূত্রপাত বিদ্যুৎ থেকে হলেও হতে পারে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ