1. faysal.rakib2020@gmail.com : admin :
দুধ দিচ্ছে পাঁঠা! - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৮ পূর্বাহ্ন

দুধ দিচ্ছে পাঁঠা!

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৪২ 0 বার সংবাদি দেখেছে
সরেজমিনে উপজেলার খাঁ পাড়া ইউনিয়নের ওই গ্রামে দেখা যায়, বাড়ির পাশেই একটি গাছের বাগানে বাঁধা আছে পাঁঠাটি। পাঁঠাটি দেখতে ভীড় করছেন স্থানীয়রা। পাঠা দেখতে আসা লোকজনের দেখার জন্য পাঁঠার মালিক পাঁঠা থেকে দুধ বের করে দেখাচ্ছিলেন। এ সময় প্রায় আধা কেজি দুধ বের করেন তিনি।

পাঁঠা দেখতে আসা একাধিক ব্যক্তি জানান, পাঁঠা দুধ দেয় এমন ঘটনা তাদের জীবনে প্রথম দেখা। বিষয়টি অলৌকিক বলে মনে করেন তারা। পাঁঠার দেওয়া ওই দুধ দেখতে গাভীর দুধের মত হলেও এ দুধ অনেক সুস্বাদু বলেও দাবি তাদের।

জানতে চাইলে ওই গ্রামের মৃত মজনু মির্জার ছেলে পাঁঠার মালিক মোনারুল মিয়া আমার সংবাদকে জানান, তিনি গরুর ব্যবসা করেন (গরু ব্যাপারী)। ব্যবসার কাজে চট্টগ্রামের পাহাড়তলীতে গিয়েছিলেন। সেখানে পথের ধারে এক বৃদ্ধার কাছে পাঠাটিকে দেখতে পান। পরে তিনি ৩৫ হাজার টাকায় পাঁঠাটি ক্রয় করেন। পাঁঠা দুধ দেয় বিষয়টি প্রথম দেখায় অবাক হয়েছিলেন তিনি।

এসময় তিনি আরো জানান, পাঁঠাটি প্রতিদিন আধা কেজি করে দুধ দেয়। এটাকে দিয়ে বীজও দেওয়া হয়।

পাঁঠা দুধ দেওয়ার বিষয়ে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদার রহমান আমার সংবাদকে বলেন, পাঁঠা দুধ দেয়। এটি অবিশ্বাস্য হলেও সত্য। এটি হরমনজনিত সমস্যার কারণে হতে পারে। তবে, পাঁঠাটি পালের কাজে ব্যবহার এবং একই সাথে দুধ দেওয়ার বিষয়টি একাবারে নতুন বলে উল্লেখ করে তিনি বলেন, এ দুধ স্বাস্থ্য সম্মত এবং খাওয়ার উপযোগী কিনা তা পরিক্ষার জন্য ঢাকায় পাটানো হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ