1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বরিশাল মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের ক্লাস বর্জন - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

বরিশাল মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের ক্লাস বর্জন

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৬ 0 বার সংবাদি দেখেছে
খোকন হাওলাদার, গৌরনদী(বরিশাল)প্রতিনিধি // মেডিকেল কলেজগুলোর পরীক্ষা ব্যবস্থায় নতুন করে প্রণীত ‘সিজিপিএ’ পদ্ধতি বাতিল করে পুরনো ‘ক্যারি অন’ পদ্ধতি বহালের দাবিতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন।

শনিবার (০৩ সেপ্টেম্বর) সকাল ৯টায় তারা ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ করেন। এরপর কলেজ অধ্যক্ষের কার্যালয়ের সামনে এমবিবিএস ৫৩ ও বিডিএস ১১ ব্যাচের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি শুরু করেন। এ কর্মসূচি চলবে দুপুর ২টা পর্যন্ত।

কর্মসূচি পালনকারী শিক্ষার্থীরা জানান, মেডিকেল কলেজের শিক্ষার্থীরা আগের পদ্ধতিতে কোনো বিষয়ে অকৃতকার্য হলে পরবর্তী বর্ষে একই ব্যাচে পড়ার সুযোগ দেওয়া হতো। সে বিষয়ে পরবর্তী বর্ষে পরীক্ষা দিতে পারতেন। কিন্তু নতুন গ্রেডিং পদ্ধতিতে সেটি থেকে বঞ্চিত করা হয়েছে। সেই সঙ্গে এ, বি ও সি গ্রেড করে চিকিৎসকদের মধ্যে বৈষম্য তৈরি করার চেষ্টা করা হচ্ছে। এতে চিকিৎসকদের মধ্যে বিভেদ সৃষ্টি হবে। তাই আমরা দ্রুত গ্রেডিং পদ্ধতি বাতিল করে ‘ক্যারি অন’ পদ্ধতি চালুর করার দাবি জানাচ্ছি।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ২০২১-২২ সেশনে বিএমডিসি ‘ক্যারি অন’ পদ্ধতি বাতিল করে ‘সিজিপিএ’ প্রথা  চালু করেছে। ফলে মেডিকেল শিক্ষার্থীদের ফলাফল বিভিন্ন গ্রেডে ভাগ করা হবে। এছাড়া কোনো বর্ষে একটি বিষয়ে অকৃতকার্য হলে অন্য বর্ষে উন্নীত হওয়ার সুযোগ থাকবে না।  যেটা ‘ক্যারি অন’ পদ্ধতিতে ছিল।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ জিএম নাজিমুল হক বলেন, শিক্ষার্থীরা ‘ক্যারি অন’ পদ্ধতি পুনর্বহালের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে। তবে আমি মনে করি ‘ক্যারি অন’ নয়, সিজিপিএ পদ্ধতিই শিক্ষার্থীদের জন্য ভালো।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ