1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
কৃষিকাজ করা তরুণী এখন জাতীয় দলে, কে এই ক্রিকেটার? - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
সংবাদ শিরনাম :
পদ্মা নদীতে গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু ২৪ বছর কারাভোগ শেষে ভ্যান নিয়ে বাড়ি ফিরলেন ওলিউল নলছিটিতে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে বরগুনায় ভোটারদের মধ্যে টাকা দেওয়া বন্ধে মাইকিং বাউফলে হিটস্ট্রোকে পুলিশ সদস্যের মৃত্যু সুনামগঞ্জে পৃথক ঘটনায় ২জনের মৃত্যু সুনামগঞ্জ সীমান্তে চোরাচালান বাণিজ্য জমজমাট, ইয়াবাসহ ২জন গ্রেফতার নড়াইল জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন এসপি মেহেদী হাসান নড়াইল জেলা পুলিশ হাসপাতালের সংস্কার ও উন্নয়ন কাজের নাম ফলক উদ্বোধন করেন এসপি মেহেদী হাসান লালমনিরহাটের হাতীবান্ধায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টা, গ্রাম পুলিশ আটক 

কৃষিকাজ করা তরুণী এখন জাতীয় দলে, কে এই ক্রিকেটার?

  • প্রকাশিত :প্রকাশিত : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ২৩৪ 0 বার সংবাদি দেখেছে
ডেক্স রিপোর্ট // আগামী ১৪ সেপ্টেম্বর থেকে মরুর দেশে শুরু হতে যাওয়া মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন জাহানারা আলম। সর্বশেষ কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে ছিলেন না তিনি। এ ছাড়া দলে নতুন ডাকা হয়েছে মারুফা আক্তারকে।

ঢাকা লিগের সর্বোচ্চ উইকেট শিকারি (১১ ম্যাচে ২৩) ছিলেন মারুফা। গত মাসে সিলেটে টি-টোয়েন্টি সংস্করণে অনুষ্ঠিত এনসিএলে ৭ ম্যাচে ১৩ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ শিকারি হয়েছিলেন ১৯ বছর বয়সী ডানহাতি এ পেসার। নীলফামারীর সৈয়দপুর উপজেলার কৃষক বাবার সন্তান মারুফা। বাংলাদেশের লাল-সবুজ জার্সি গায়ে জড়ানোর অপেক্ষায় এখন। জাতীয় দলে সুযোগ পেয়েছেন। এখন তার লক্ষ্য ১১ জনে থাকা এবং ভালো খেলা।

করোনাকালে বাবা আলিমুল্লার সঙ্গে বর্গা নেওয়া জমিতে হালচাষ করেছেন মারুফা। সেই ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। তবে সেই সময় বিসিবি তার পাশে দাঁড়ায়। বড় ভাই আল আমিনের সঙ্গে পরিত্যক্ত রেললাইনের পাশে অনুশীলন চালিয়ে যান। করোনা পরিস্থিতি ভালো হলে বিকেএসপি খুললে চলে আসেন সাভারে। বছর না পেরোতেই সেই মারুফা হলেন জাতীয় দলের সদস্য।

তবে কমনওয়েলথ গেমসের বাছাই পর্বের দল থেকে বাদ পড়েছেন ফারিহা ইসলাম ও সুরাইয়া আজমিন। আগের মতোই দলকে নেতৃত্ব দেবেন নিগার সুলতানা জ্যোতি। আগামী বছর দক্ষিণ আফ্রিকায় শুরু হবে মেয়েদের বিশ্বকাপ। তার আগে বাছাইপর্বে খেলবে বাংলাদেশসহ আটটি দল। ফাইনালে ওঠা দুটি দল বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল।

গ্রুপ ‘এ’ আছে বাংলাদেশ। বাকি তিনটি দল হলো আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে থাইল্যান্ড, জিম্বাবুয়ে, পিএনজি ও ইউএই। ১৮ সেপ্টেম্বর নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। পরের দুটি ম্যাচ যথাক্রমে ১৯ সেপ্টেম্বর স্কটল্যান্ড ও ২১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র। সব ম্যাচই আবুধাবিতে।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে ৮ সেপ্টেম্বর আবুধাবির উদ্দেশে ঢাকা ছাড়বেন নারী দল।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ