1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বরিশালে সাংবাদিক কামালের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

বরিশালে সাংবাদিক কামালের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের

  • প্রকাশিত :প্রকাশিত : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৯৭ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // বরিশালে সাংবাদিক শফিউর রহমান কামালের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল ভুক্তভুগী কামাল কোতয়ালী মডেল থানায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন। যার নং-১৪। এর আগে থানায় সাধারণ ডায়েরীও করেন তিনি।

মামলায় আসামীরা হলেন, মৃত আঃ রশিদ তালুকদারের দুই ছেলে মোঃ নইম তালুকদার (৫৫), সোহেল পারভেজ মনু তালুকদার (৪৭) , তন্নী ( ৩২) , উজ্জ্বল (৩৫)। আসামীরা সকলেই জেনারেল ডিজিটাল ডায়গনস্টিক সেন্টারের চিহ্নিত দালাল।

মামলা সুত্রে জানাযায়, নগরীর ১৯ নং ওয়ার্ডস্থ সদর হাসপাতালে ক্রমেই দালাল চক্রের তৎপরতা বেড়েই চলছে। এতে দূর-দুরান্ত থেকে আসা রোগীরা দালাল চক্রের খপ্পরে পড়ে নিঃস্ব হয়ে ফিরছেন। ইতিপুর্বে এ নিয়ে একাধিকবার সংবাদ প্রকাশ করেন স্থানীয় সাংবাদিক শফিউর রহমান কামাল। এরই ধারাবাহিকতায় গত ৪ সেপ্টেম্বর সকাল আনুমানিক ১১ টা ২০ মিনিটে পুনরায় দালাল চক্রের অসাধু কর্মকান্ড প্রকাশ্যে আনতে সংবাদ প্রকাশের লক্ষ্যে তথ্য সংগ্রহে সদর হাসপাতালে যান কামাল। হাসপাতালে প্রবেশের পর চিহ্নিত দালাল চক্রের সদস্য তন্নীর দালালি কর্মকান্ডের ভিডিও চিত্র ধারণ করেন কামাল । এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্ত তন্নী কামালকে অকথ্যভাষায় গালিগালাজ করতে থাকে । এক পর্যায়ে তন্নী হাসপাতালের আরেক দালাল নইম তালুকদারকে ভিডিও চিত্র ধারণের কথা বললে তাদের সহযোগী মনু তালুকদার ও উজ্জ্বলকে নিয়ে একত্রিত হয়ে পুর্ব পরিকল্পিতভাবে হামলার উদ্দেশ্যে ভুক্তভুগী কামালের শার্টের কলার ধরে হাসপাতালের সম্মুখে সায়েস্তাবাদ মেডিকেলে (ফার্মেসি) নিয়ে যায়। একপর্যায়ে সোহেল পারভেজ মনু তালুকদার , উজ্জ্বল মিলে কামালকে বেধরক মারধর করে। এতে কামালের শরীরের বিভিন্ন স্থানে জখম হয় । এছাড়া তাকে অভিযুক্তরা সড়কে চলমান অটো রিক্সার ওপর হত্যার উদ্দেশ্যে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এসময় অভিযুক্ত নইমের নির্দেশে দালাল তন্নী কামালকে জুতাপেটাও করে। সাংবাদিক কামালের সাথে থাকা ১৯ হাজার ৩০০ টাকা ও ব্যবহৃত মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ভেঙ্গে ফেলে দালাল চক্রের এই চিহ্নিত সদস্যরা। হামলায় একপর্যায়ে কামাল ডাকচিৎকার শুরু করলে স্থানীয়রা ছূটে আসলে প্রাণনাশের হুমকি প্রদান করে ঘটনাস্থল ত্যাগ করে দালালরা। পরবর্তীতে গুরুত্বর আহত কামালকে স্থানীয়রা দ্রুত উদ্বার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতলে (শেবাচিমে) সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। যার রেজিঃ নং- ২৭৮০৪/ ২২২০৩। জিডি ও মামলা দায়েরের পর থেকেই মুঠোফোনে বিভিন্ন নম্বর থেকে পরিচয় বিহীন অব্যাহত হুমকি প্রদান করে আসছে দালাল চক্রের মদদ দাতারা বলে কামাল জানান। এ ঘটনায় সাংবাদিক কামাল নিরাপত্তাহীনতায় ভুগছে ও অতি দ্রুত আসামীদের গ্রেফতারের দাবী জানান তিনি।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী মডেল থানার এসআই মোঃ রেজাউল ইসলাম রেজা জানান, আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।

উল্লেখ্য, শফিউর রহমান কামাল বরিশাল থেকে প্রকাশিত স্থানীয় প্রাচীন দৈনিক সত্য সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক পদে দীর্ঘদিন ধরে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন ।
ন্যাক্কারজনক হামলায় নিন্দা ও প্রতিবাদ জানায় বাংলাদেশ কেন্দ্রীয় মফস্বল সাংবাদিক ফোরাম, মফস্বল সাংবাদিক ফোরাম, বরিশাল , সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, বরিশাল, বরিশাল বিভাগীয় অনলাইন সংবাদপত্র প্রকশক ও সম্পাদক পরিষদসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন। আসামীদের অতিদ্রুত গ্রেফতার করা না হলে মানবন্ধনসহ নানা কর্মসূচী পালণ করা হবেও বলে নেতাকর্মীরা জানান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ