1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
খানাখন্দে বেহাল নগরীর রূপাতলী বাস টার্মিনাল - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরনাম :
পদ্মা নদীতে গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু ২৪ বছর কারাভোগ শেষে ভ্যান নিয়ে বাড়ি ফিরলেন ওলিউল নলছিটিতে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে বরগুনায় ভোটারদের মধ্যে টাকা দেওয়া বন্ধে মাইকিং বাউফলে হিটস্ট্রোকে পুলিশ সদস্যের মৃত্যু সুনামগঞ্জে পৃথক ঘটনায় ২জনের মৃত্যু সুনামগঞ্জ সীমান্তে চোরাচালান বাণিজ্য জমজমাট, ইয়াবাসহ ২জন গ্রেফতার নড়াইল জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন এসপি মেহেদী হাসান নড়াইল জেলা পুলিশ হাসপাতালের সংস্কার ও উন্নয়ন কাজের নাম ফলক উদ্বোধন করেন এসপি মেহেদী হাসান লালমনিরহাটের হাতীবান্ধায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টা, গ্রাম পুলিশ আটক 

খানাখন্দে বেহাল নগরীর রূপাতলী বাস টার্মিনাল

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ৬২ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনাল খানাখন্দে বেহাল। টার্মিনালের মধ্যে বাস ঢোকালে তা বের করা কঠিন হয়ে পড়ে চালকদের। পাশাপাশি অনেক সময় বাস খানাখন্দে পড়ে দুর্বিষহ দুর্ভোগের সৃষ্টি হয়।

মালিক সমিতি বলছে বড় প্রজেক্ট এলে এই বাস টার্মিনাল ভালোভাবে সংস্কার করা সম্ভব। ওদিকে সিটি করপোরেশন বলছে শিগগিরই সংস্কার করা হবে বাস টার্মিনালটি।

বরিশাল কুয়াকাটা রুটের সিকদার পরিবহণের চালক সাইদুল বলেন, রূপাতলী বাস টার্মিনাল থেকে আমার বাস কুয়াকাটা পর্যন্ত ট্রিপ দেয়। কিন্তু বিভাগীয় শহরে দুটি বাস টার্মিনালের মধ্যে এই রূপাতলী বাস টার্মিনালের অবস্থা সব থেকে খারাপ।

এই টার্মিনালের মধ্যে একবার বাস যদি ঢোকে আর বের হয় তাতেই বাসের ১২টা বেজে যায়। কোনো না কোনো সমস্যা হবেই। আমরা অনেকবার মালিক সমিতির নেতাদের বিষয়টি বলছি।

তারপর তারা নিজেদের সাধ্যমতো ইটের খোয়া ফেলে ঠিক করার চেষ্টা করলেও তা বেশি দিন টেকে না। বাবু-শুভ পরিবহণের চালক মোফাজ্জেল তরফদার বলেন, ‘আমাগো রূপাতলী স্ট্যান্ডের মধ্যে দিয়া বাস বাইর করতে কইলজা লইড়া যায় ভাঙাচোরায়।

এহেন যে অবস্থা হেডা এক বা দুদিনের না। এয়া কয়েক বছর ধইরাই এই রহমই আছে। কোনো চেঞ্জ নাই। একটা বাসস্ট্যান্ডের অবস্থা এই রহম থাহে কেমনে। মোরাও তো মানুষ। এইয়ার মধ্যে গাড়ি তো ঢুকাইতেই ইচ্ছা করে না।’

কুয়াকাটা-বরিশাল-খুলনা রুটের বাস ইমান আপনের চালক আব্দুল্লাহ রকিব বলেন, ‘শীতকালে এই বাস টার্মিনাল ধুলায় ভইরা যায়। আর বর্ষাকালে থাহে পানিতে ভরা। এমন কোনো জায়গা নাই যে ভাঙাচোরা নাই।

এই স্ট্যান্ড দিয়া ২১ রুটে বাস চলাচল করে। বাসও আছে কয়েকশ। দূরপাল্লা আর অভ্যন্তরীণ রুট মিলাইয়া যে পরিমাণ বাস এই হানে আয় সেই ক্যাপাসিটি নাই এই বাস টার্মিনালের। এই স্ট্যান্ডের মধ্যে ঢোকার সময় মনে হইবে কোলা বা মাঠের মধ্যে নামতে আছি।’

বরিশাল থেকে বরগুনার আমতলীর যাত্রী সুকান্ত পাল বলেন, ‘স্ট্যান্ডের কাউন্টারের সামনে যাওয়ার সময় পাশ দিয়ে বাস গিয়েছিল, বাসের চাকা ভাঙার মধ্যে পড়ায় ভাঙার মধ্যে থাকা পানি আমার শরীরে লেগে জামাকাপড়ই নষ্ট হয়ে গেছে।’

পটুয়াখালী বাউফলের যাত্রী সোবাহান মিঞা বলেন, ‘কাউন্টারের সামনে যাওয়া ধরছি, তহন দেহি সামনে কাদা আর পানিতে ভরা। প্যান্ট কাচাইয়া যাওয়া লাগছে। বাচ্চাগো কান্দে কইড়া নেওয়া লাগছে।’

এসব বিষয়ে বরিশাল-পটুয়াখালী বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, ‘টার্মিনালে ড্রেন সংস্কারের কাজ চলছে।

এরপরই টার্মিনালের সংস্কার কাজ ধরা হবে। আমরা মাঝেমধ্যে ভাঙা ইট ফেলে সমস্যা সমাধানের চেষ্টা করেছি। তবে এবারে শক্ত-পোক্তভাবে কাজ হবে।

বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুখ আহম্মেদ বলেন, ‘বরিশাল নগরীর বিভিন্ন এলাকায় সড়ক নির্মাণ, সংস্কারসহ নানা উন্নয়নমূলক কাজ চলছে। পর্যায়ক্রমে রূপাতলী বাস টার্মিনালের কাজও ধরা হবে। জনগণের ভোগান্তির বিষয়টি মাথায় রেখে যত দ্রুত সম্ভব এই টার্মিনালে সংস্কার কাজ করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ