1. faysal.rakib2020@gmail.com : admin :
এশিয়া কাপে পাকিস্তান দলে মেয়ে, মা আম্পায়ার - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩, ০৭:৫০ অপরাহ্ন
সংবাদ শিরনাম :
এআরএস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সাফল্য অর্জন, বৃত্তি পেলেন ৪ শিক্ষার্থী দুজনকে অভিশাপ দিলেন মাহিয়া মাহি স্ত্রীর ২ লাখ টাকার মঙ্গলসূত্র খেয়ে ফেলল মহিষ বেশি স্যাংশন দিলে আমরাও দিয়ে দেব: প্রধানমন্ত্রী পদার্থবিজ্ঞানে নোবেল পুরস্কার পেলেন ৩ বিজ্ঞানী স্কুল-কলেজে যৌন হয়রানি, প্রাইভেট-কোচিংয়েই ‘সর্বনাশ’ বরিশালে সড়ক দুর্ঘটনায় পথচারী নিহত নড়াইলে তথ্য অফিসের ব্যবস্থাপনায় ডেঙ্গু মোকাবেলায় প্রতিটি পরিবারকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে  ডেঙ্গু আতঙ্কে মোরেলগঞ্জে নিম্নমানের মশার কয়েলে সয়লাব স্বাস্থ্যঝুঁকিতে অসহায় মানুষ মোরেলগঞ্জে দুর্গোৎসব শান্তিপূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে সভা

এশিয়া কাপে পাকিস্তান দলে মেয়ে, মা আম্পায়ার

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ১৮৭ 0 বার সংবাদি দেখেছে

চলমান নারী এশিয়া কাপে সব ম্যাচ অফিসিয়াল নারী। প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টে এমন ঘটনা ঘটল। এই আসরে আম্পায়ার ও রেফারিদের সবাই নারী। এশিয়া কাপের সবগুলো ম্যাচ ছয়টি দেশের নয়জন আম্পায়ার মিলে পরিচালনা করবেন।

আসরে পাকিস্তান থেকে আম্পায়ার হিসেবে রয়েছেন সালিমা ইমতিয়াজ। সালিমার মেয়ে কাইনাত ইমতিয়াজ আবার পাকিস্তান দলের হয়ে এশিয়া কাপ খেলতে এসেছেন।

কাইনাত এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে ১৫টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি  আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। যেখানে ২৬৫ রানের সঙ্গে ১৬ উইকেট শিকার করেছেন তিনি।

এশিয়া কাপের উদ্বোধনী দিনে শনিবার ভারত ও শ্রীলংকার ম্যাচে মাঠে মূল আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন সালিমা। পরে নিজের মায়ের সাফল্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানাতে ভোলেননি মেয়ে কাইনাত।

টুইটারে কাইনাত লিখেছেন, ‘আমার মাকে ২০২২ নারী এশিয়া কাপের আম্পায়ার হিসেবে দেখে খুবই আনন্দিত ও গর্বিত। তার সাফল্যে আমার আনন্দের শেষ নেই। খুবই অনুপ্রেরণাদায়ী একজন মানুষ আমার মা। সবসময় পাকিস্তানের প্রতিনিধিত্ব করা তার স্বপ্ন ছিল। সেই স্বপ্ন নিয়ে আমিও এগিয়ে চলেছি।’

তিনি আরও লিখেন, ‘আমরা এখন একসঙ্গে পাকিস্তানের প্রতিনিধিত্ব করবো। ভারত-শ্রীলংকা ম্যাচ দিয়ে মা প্রথমবার আম্পায়ারিং করলেন। পুরো যাত্রায় দারুণভাবে সমর্থন দেওয়ায় আমার বাবাকেও অভিনন্দন। এমন মা-বাবা পেয়ে আমি সত্যিই সৌভাগ্যবান। আমার ভাইকেও ধন্যবাদ। আমি সবাইকে ভালোবাসি।’

যদিও আসরের দ্বিতীয় দিন পাকিস্তানের প্রথম ম্যাচের একাদশে জায়গা হয়নি ডানহাতি পেসার কাইনাতের। রোববার মালয়েশিয়ার বিপক্ষে ৯ উইকেটের জয়ে এশিয়া কাপ শুরু করেছে পাকিস্তান। এই ম্যাচে কাইনাতকে দলে রাখেনি তারা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ