1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
স্বস্তির বৃষ্টি সৃষ্টি করেছে চরম দুর্ভোগ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরনাম :
পদ্মা নদীতে গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু ২৪ বছর কারাভোগ শেষে ভ্যান নিয়ে বাড়ি ফিরলেন ওলিউল নলছিটিতে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে বরগুনায় ভোটারদের মধ্যে টাকা দেওয়া বন্ধে মাইকিং বাউফলে হিটস্ট্রোকে পুলিশ সদস্যের মৃত্যু সুনামগঞ্জে পৃথক ঘটনায় ২জনের মৃত্যু সুনামগঞ্জ সীমান্তে চোরাচালান বাণিজ্য জমজমাট, ইয়াবাসহ ২জন গ্রেফতার নড়াইল জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন এসপি মেহেদী হাসান নড়াইল জেলা পুলিশ হাসপাতালের সংস্কার ও উন্নয়ন কাজের নাম ফলক উদ্বোধন করেন এসপি মেহেদী হাসান লালমনিরহাটের হাতীবান্ধায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টা, গ্রাম পুলিশ আটক 

স্বস্তির বৃষ্টি সৃষ্টি করেছে চরম দুর্ভোগ

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ৭৭ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // বেশ কয়েকদিন তীব্র গরমের পর স্বস্তির বৃষ্টি নেমেছে রাজধানীতে। তবে স্বস্তির সাথে সাথে দুর্ভোগও বয়ে এনেছে নগরবাসীর জন্য।
রোববার ভোর থেকে টানা বৃষ্টিতে রাজধানীর বেশ কয়েকটি সড়কে দেখা দিয়েছে জলাবদ্ধতা। এতে চরম ভোগান্তি পোহাতে হয়েছে কর্মস্থলমুখী মানুষদের। বৃষ্টির কারণে অনেকে সময় মতো অফিসে পৌঁছাতে পারেননি। গণপরিবহন সংকটের কারণে কেউবা গুনেছেন দ্বিগুণ ভাড়া। 

ভোর থেকে বৃষ্টির কারণে রাজধানীর উত্তরা-বিমানবন্দর সড়কে দেখা দিয়েছে জলাবদ্ধতা। যা সৃষ্টি করেছে অসহনীয় যানজট। একাধিক উন্নয়ন প্রকল্পের কাজ চলমান থাকা ও বেহাল রাস্তার কারণে প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হয় ওই সড়ক দিয়ে চলাচলকারীদের। তার ওপর আজকের বৃষ্টি নগরবাসীর ভোগান্তি বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ।

সরেজমিনে দেখা গেছে, রোববার (২ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত বিমানবন্দর সড়ক প্রায় থমকে ছিলো। ঢাকার ভেতরে প্রবেশ এবং বের হয়ে যাওয়ার দুই পথেই দেখা গেছে তীব্র যানজট। সেই সঙ্গে সড়কের মোড়গুলোতে কাজে বের হওয়া মানুষের ভিড়। এ কারণে ফুটপাথ দিয়ে হাঁটাও দায় হয়ে পড়ে। কাজে বের হওয়া মানুষ যানজটের কারণে বাসে উঠছে না, আবার যারা বাসে করে যাচ্ছিলেন যানজট তীব্র হওয়ায় তারাও বাস থেকে নেমে হাঁটা শুরু করছেন।

এদিকে আবহাওয়া অধিদপ্তর বলছে, উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে। যা অব্যাহত থাকবে আরও তিন-চার দিন।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ু সক্রিয় হওয়ার কারণে এই বৃষ্টিপাতটা হয়েছে। বিশেষ করে দেশের মধ্যাঞ্চল থেকে দক্ষিণাঞ্চলে এই বৃষ্টিপাতের পরিমাণটা বেশি। পাশাপাশি সিলেট ও ময়মনসিংহে বেশি হচ্ছে। রাজশাহী বিভাগে এই বৃষ্টিপাতটা কম হচ্ছে। এই বৃষ্টিপাত কম-বেশি আরও তিন-চার দিন অব্যাহত থাকবে।

সংস্থাটি আরও জানায়, রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকার আকাশ রোববার সকাল থেকে আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। এর সঙ্গে হালকা বৃষ্টি হতে পারে। একইসাথে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ