1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বরিশালে বিশ্ব বসতি ও বিশ্বশিশু দিবস পালিত - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন

বরিশালে বিশ্ব বসতি ও বিশ্বশিশু দিবস পালিত

  • প্রকাশিত :প্রকাশিত : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৮৬ 0 বার সংবাদি দেখেছে
বিশ্ব বসতি দিবস উপলক্ষে বরিশালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘বৈষম্য হ্রাসের অঙ্গীকার করি, সবার জন্য উন্নত টেকসই নগর গড়ি’ স্লোগান নিয়ে সোমবার সকাল ১১টায় সার্কিট হাউজের সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগ এই সভার আয়োজন করে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল হাসান, নগর উন্নয়ন অধিদপ্তরের সিনিয়র প্লানার আসাদুজ্জামান ও গণপূর্তের উপ-বিভাগীয় প্রকৌশলী রাজু আশরাফ। সভায় অতিথিরা বিশ্ব বসতি দিবসের তাৎপর্য তুলে ধরেন। এর আগে বিশ্ব বসতি দিবসের একটি র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ চত্বরে গিয়ে শেষ হয়।

অপরদিকে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত হয়। দিবসটি উপলক্ষে সোমবার (৩ অক্টোবর) জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস।

বিশেষ অতিথি ছিলেন, জেলা পুলিশ সুপার মোঃ ওয়াহিদুল ইসলাম বিপিএম, সনাক সভাপতি প্রফেসর শাহ সাজেদা, শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন ও সাবেক জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পঙ্কজ রায় চৌধুরী।

অনুষ্ঠানে সুধীজন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শুরুতে সংক্ষিপ্ত আলোচনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ এর বিভিন্ন দিক তুলে ধরে অতিথিরা আলোচনা করেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ