1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
আফগানিস্তানে বিস্ফোরণ, নিহত ৭ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

আফগানিস্তানে বিস্ফোরণ, নিহত ৭

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ২৫৪ 0 বার সংবাদি দেখেছে
আন্তর্জাতিক ডেস্ক // আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বালখ প্রদেশের মাজার-ই-শরিফ শহরে একটি তেল কোম্পানির কর্মচারীদের বহনকারী একটি গাড়িতে বিস্ফোরণে অন্তত সাতজন নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তাদের মতে, নিহতদের মধ্যে তেল কোম্পানির কর্মচারীরে সংখ্যাই বেশি।

মাজার-ই-শরীফের পুলিশ বিভাগের মুখপাত্র আসিফ ওয়াজিরি বলেছেন, মাজার-ই-শরীফ শহরে মঙ্গলবার সকাল ৭টায় এই ঘটনা ঘটে। তিনি বলেন, বোমাটি রাস্তার পাশে একটি গাড়িতে রাখা হয়েছিল। বাসটি আসার সাথে সাথে এটি বিস্ফোরিত হয়।

আফগানিস্তানের প্রধান শুষ্ক বন্দরগুলোর একটির অবস্থান উজবেকিস্তান সীমান্ত লাগোয়া বালখ প্রদেশের হায়রাতান শহরে। যেখানে মধ্য এশিয়ার সাথে যোগাযোগ জন্য রেল এবং সড়কপথ রয়েছে।

এদিকে, এই হামলার পিছনে কারা ছিল তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয় বা এখন পর্যন্ত কোনও গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

২০২১ সালের আগস্টে মার্কিন নেতৃত্বাধীন সামরিক বাহিনী প্রত্যাহারের আফগানিস্তানের ক্ষমতায় আসে তালেবানরা। ক্ষমতায় আসার পর তালেবানের সরকার নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক করার প্রতিশ্রুতি দিলেও দেশটিতে প্রতিনিয়ত হামলার ঘটনা ঘটেছে।

গত মাসে, সামাঙ্গন প্রদেশের শহর আইবাকের একটি স্কুলে বিস্ফোরণে কমপক্ষে ১৯ জন নিহত এবং ২৪ জন আহত হয়েছে । এছাড়াও সাম্প্রতিক সহিংসতার মধ্যে একটি আত্মঘাতী বোমা হামলাও অন্তর্ভুক্ত রয়েছে যাতে অক্টোবরে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবন কমপ্লেক্সে একটি মসজিদে চারজন নিহত হয়।

এই হামলাগুলোর বেশিভাগের দায় স্বীকার করে তালেবানের প্রধান প্রতিদ্বন্দ্বী আইএস।

সূত্র: আল জাজিরা

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ