1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ব্রাজিলকে কখনও হারাতে পারেনি ক্রোয়েশিয়া - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরনাম :
বিয়ে করতে রাজি না হওয়ায় প্রেমিকার আত্মহত্যা সড়ক দুর্ঘটনা/ পটুয়াখালীতে একই পরিবারের ৪ জনের দাফন সম্পন্ন সাইবার অপরাধ: ব্যক্তিগত তথ্য ফাঁসে বেশি ভুগছে নারী নড়াইলের নড়াগাতী থানার পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জন্য জায়গা পরিদর্শন করলেন এসপি মেহেদী হাসান সস্ত্রীক ওমরাহ পালনে যাচ্ছেন মির্জা ফখরুল শনিবার থেকে স্কুল-কলেজ খোলা: শিক্ষা মন্ত্রণালয় লালপুরে ঢাকাগামি বাসে তল্লাশি ১৫৫ বোতল ফেন্সিডিল উদ্ধার  নড়াইলে ডিবি পুলিশের অভিযানে বিপুল পরিমাণ গাঁজাসহ দুইজন গ্রেফতার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ নড়াইলে নাহিদ ইজাহার খান প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি মেহেদী হাসান

ব্রাজিলকে কখনও হারাতে পারেনি ক্রোয়েশিয়া

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ২৪৮ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে গতবারের রানার্স আপ ক্রোয়েশিয়া মুখোমুখি হচ্ছে ব্রাজিলের।

এই ম্যাচের আগে অতীত পরিসংখ্যান কিন্তু সেলেসাওদেরই পক্ষে। এখন পর্যন্ত চারবারের লড়াইয়ে তিনটিতে জিতেছে ব্রাজিল। যার মধ্যে দুটি আবার বিশ্বকাপে! একটি ড্রয়ে নিষ্পত্তি হয়েছে।

সর্বশেষ ২০০৬ বিশ্বকাপে ব্রাজিল ১-০ গোলে জিতেছিল। তার পর স্বাগতিক হয়ে ২০১৪ বিশ্বকাপেও ক্রোয়াটদের হারিয়ছে ৩-১ গোলে।

অতীত পরিসংখ্যানের কথা জানা আছে ক্রোয়াট প্রাণভোমরা লুকা মরদিচেরও। তবে এবার ইতিহাস বদলানোর আশা করছেন, ‘বেশ কয়েকবার ব্রাজিলের মুখোমুখি হয়েছি। একবারও জিততে পারিনি। এবার আশা করবো অতীত বদলাতে।’

ক্রোয়েশিয়া কোচ জ্লাতকো দালিচ অবশ্য এই ম্যাচটাকে ‘ফাইনাল’ হিসেবে দেখছেন। চারবার বছর আগে ফ্রান্সের বিপক্ষে খেলা ফাইনালের সঙ্গে তুলনা করে তিনি বলেছেন, ‘আমার মনে হয় এই ম্যাচটা বহুল আকাঙ্ক্ষিত।

গত বিশ্বকাপের ফাইনালের সঙ্গে এটাকে তুলনা করতে পারি। অসাধারণ প্রতিপক্ষ তাতে সন্দেহ নেই; চ্যালেঞ্জটাও বিশাল।’

অবশ্য অসাধারণ প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার আগে নিজেদের সর্বশেষ ম্যাচের পরিসংখ্যান সবাইকে স্মরণ করিয়ে দিয়েছেন ক্রোয়াট কোচ, ‘দুই বিশ্বকাপ মিলে ১১ ম্যাচ খেলেছি। তার মধ্যে পরাজয় দেখেছি একটিতে।

আশা করবো এবার সেই অভিজ্ঞতাটা একটু পর হোক। ছোট দেশ হিসেবে দুই টুর্নামেন্টে সাফল্য দেখেছি। এখন এই পর্যায়ে এসে এখানেই থেমে থাকতে চাই না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ