1. faysal.rakib2020@gmail.com : admin :
বাংলাদেশকে ধন্যবাদ জানাল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১২ অপরাহ্ন

বাংলাদেশকে ধন্যবাদ জানাল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩
  • ৬৫ 0 বার সংবাদি দেখেছে
৩৬ বছর পর তৃতীয়বারের মতো বিশ্বকাপ ঘরে তুলেছে আলবিসেলেস্তারা। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে খুশি বাংলাদেশি সমর্থকেরাও। কাতার বিশ্বকাপে সমর্থন দেয়ার জন্য বাংলাদেশিদের ধন্যবাদ জানিয়েছিলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। এর আগে টুইটারেও বাংলাদেশের পতাকা দিয়ে পোস্ট দিয়েছিল দলটির ফেডারেশন। বিশ্বকাপ জয়ের পর দলটির টুইটারে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছিল আর্জেন্টিনা।

এবার বাংলাদেশের অনারারি কনসাল লিয়ান্দ্রো গবার্দির মাধ্যমে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া। গতকাল এমনটি জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ক্লারিন।

আনুষ্ঠানিক ধন্যবাদ জানাতে গতকাল গাবার্দিকে নিজের অফিসে আমন্ত্রণ জানিয়েছিলেন তাপিয়া। দুজনের মধ্যে প্রায় ২০ মিনিটের মতো আলোচনা হয়। বিশ্বকাপের সময় বাংলাদেশের সমর্থকদের উন্মাতাল সমর্থন তুলে ধরেছেন গাবার্দি। এ ছাড়া আর্জেন্টিনা দলকে বাংলাদেশে আনার ব্যাপারে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের আগ্রহের কথাও জানিয়েছেন তিনি।

আনুষ্ঠানিক বিবৃতিতে এএফএ জানায়, দক্ষিণ এশিয়ার দেশটিতে আলবিসেলেস্তেদের নিয়ে যে উন্মাদনা রয়েছে সে বিষয়েই দুই পক্ষের মধ্যে আলোচনা হয়েছে। মেসি ও আর্জেন্টিনা দল নিয়ে বাংলাদেশের মানুষের ভালোবাসার কথা জানিয়েছেন গাবারদি। সেই সাথে আকাশি-নীলদের বিশ্বকাপ জয়ে বাংলাদেশের মানুষের সমর্থন ও উদযাপন আমাদের আনন্দিত করেছে- এমনটাই উল্লেখ করা হয় বিবৃতিতে।

২০১১ সালে নাইজেরিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে প্রথমবারের মতো বাংলাদেশের মাটিতে এসেছিল আর্জেন্টিনা। দলটিকে আবারও আনার বিষয়ে আলোচনা করবেন বলে জানিয়েছেন ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসা।

সংবাদ সংস্থা তেলেমকে সাদিয়া বলেছেন, মেসিকে বাংলাদেশে আনতে চাই। এর জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। বাংলাদেশে একটা ম্যাচ আয়োজন করতে চাই। মেসি সেখানে খুবই জনপ্রিয় ফুটবলার। ফুটবলের জন্য আমরা আর্জেন্টাইনদের ভালোবাসি। তাঁকে আমাদের দেশে নিয়ে যাওয়াটা হবে সম্মানের ব্যাপার।

বাংলাদেশে আর্জেন্টিনা দলের প্রতি এই অকুণ্ঠ সমর্থন শুধু মেসিদের দেশেই নয়, আন্তর্জাতিক সংবাদমাধ্যমেও প্রচার হয়েছে। গত ১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশের প্রধানমন্ত্রী আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেসকে অভিনন্দন জানিয়ে চিঠিও পাঠান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ