1. faysal.rakib2020@gmail.com : admin :
পশ্চিমাদের হাইব্রিড যুদ্ধ অতীতের মতোই ব্যর্থ হতে বাধ্য: ইরান - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪১ অপরাহ্ন

পশ্চিমাদের হাইব্রিড যুদ্ধ অতীতের মতোই ব্যর্থ হতে বাধ্য: ইরান

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩
  • ১৬ 0 বার সংবাদি দেখেছে

আন্তর্জাতিক ডেস্ক // ইরানের সাম্প্রতিক বিদেশি-মদদপুষ্ট সহিংসতার ব্যাপারে দ্বৈত নীতি গ্রহণ করায় পশ্চিমা সরকারগুলোর পাশাপাশি তাদের গণমাধ্যমকে একহাত নিয়েছে তেহরান। ইরান বলেছে, পশ্চিমারা দেশটির বিরুদ্ধে হাইব্রিড যুদ্ধ শুরু করেছে যা অতীতের মতোই নিশ্চিতভাবে ব্যর্থ হবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি এক টুইটার বার্তা লিখেছেন, ‌‍প্যারিস, লন্ডন ও তেল আবিব- সবখানে মিছিল, বিক্ষোভ ও সংঘর্ষ চলছে। কিন্তু তাদের গণমাধ্যম শুধুমাত্র ইরানের বিক্ষোভের খবর প্রচার করছে। অথচ বাস্তবতা হচ্ছে ইরানের সহিংসতা উস্কে দেয়ার লক্ষ্যে পশ্চিমাদের সব রকম প্রচেষ্টা সত্ত্বেও ওই দাঙ্গা একমাস আগে বন্ধ  হয়ে গেছে।

কানয়ানি বলেন, পশ্চিমাদের চলমান হাইব্রিড যুদ্ধ তাদের সামরিক, অর্থনৈতিক, রাজনৈতিক ও মনস্তাত্ত্বিক যুদ্ধের অব্যাহত অংশ। আর এই যুদ্ধ অতীতের মতো ব্যর্থ হতে বাধ্য।

ইরানে গত সেপ্টেম্বর মাসে হিজাব আইন অমান্যকারী ২২ বছর বয়সি এক কুর্দি নারী পুলিশি হেফাজতে অসুস্থ হয়ে পড়েন। তাকে হাসপাতালে ভর্তি করার পর তার মৃত্যু হয়। এ অবস্থায় পুলিশি নির্যাতনে তার মৃত্যু হয়েছে বলে দাবি করে দেশব্যাপী বিক্ষোভ ও সহিংসতা ছাড়িয়ে দেয়া হয়। এরপর ময়না তদন্তে বেরিয়ে আসে, মাহসা আমিনি নামের ওই নারী শিশুকালের এক ক্রনিক অসুখের কারণে মারা গেছেন নির্যাতনের কারণে নয়।কিন্তু তা সত্ত্বেও টানা প্রায় তিনমাস ইরানে সহিংসতা চলে এবং এতে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।গত প্রায় এক মাস ধরে এই সহিংসতা স্তিমিত হয়ে এসেছে। সূত্র: পার্সটুডে

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ