1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ছাত্রলীগের নির্যাতন, একাই অনশনে বসলেন রাবি শিক্ষক - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

ছাত্রলীগের নির্যাতন, একাই অনশনে বসলেন রাবি শিক্ষক

  • প্রকাশিত :প্রকাশিত : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১২০ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // শিক্ষার্থী নির্যাতন এবং ছাত্রলীগের দখলদারিত্ব বন্ধের দাবিতে একাই অনশন শুরু করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দীন খান। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে তিনি অনশন শুরু করেন। বিকেল ৫টা পর্যন্ত তিনি প্রতীকী অনশন করবেন বলে জানিয়েছেন।

এর আগে, গত বছরের ২২ জুন একই দাবিতে তিনি প্রতীকী অনশন করেন।

অধ্যাপক ফরিদ উদ্দীন খান বলেন, ‘ক্যাম্পাসগুলোতে প্রায়ই শিক্ষার্থী নির্যাতন হয় কিন্তু কোনো বিচার হয় না। ফলে ক্যাম্পাসগুলোতে শিক্ষার্থী নির্যাতনের একটা অপসংস্কৃতি বিরাজ করছে। একজন শিক্ষক হিসেবে, দেশের একজন সচেতন নাগরিক হিসেবে আমি চাই এসব বন্ধ হোক। ছাত্রলীগের নির্যাতনের বিরুদ্ধে আমি এখানে বসেছি। একটি শক্তি তাদের লালন করছে। এটি কোনোভাবেই প্রত্যাশিত নয়।’

তিনি আরও বলেন, ‘সরকারের প্রতি অনুরোধ এসব বন্ধে আপনারা উদ্যোগ নিন। ক্যাম্পাসগুলোতে এতো নৈরাজ্যের পরও আপনারা কেন নিশ্চুপ সেটিও একটি প্রশ্ন। আমরা দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছি। কিন্তু কোনো প্রশাসন এই বিষয়টি নিয়ে তৎপর নয়। তারা সবসময় মিটমাটে বেশি আগ্রহী। তারা ভুলে গেছে, তারা সকল শিক্ষার্থীর অভিভাবক, যা অত্যন্ত দুঃখজনক।’

উল্লেখ্য, গত বোরবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. সোলাইমানের নেতৃত্বে কৃষ্ণ রায় নামে এক শিক্ষার্থীকে মারধর করা হয়। এ সময় তাকে মারধর করে শিবির বলে চালিয়ে দেওয়ারও হুমকি দেয় ছাত্রলীগ।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী হল প্রাধ্যক্ষ ও প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। হল প্রাধ্যক্ষ ঘটনার তদন্তে তিন সদস্যের একটি কমিটিও গঠন করেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ