1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
মালয়েশিয়ায় ১০ বাংলাদেশি আটক - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় ১০ বাংলাদেশি আটক

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ১৩৫ 0 বার সংবাদি দেখেছে
মালয়েশিয়া প্রতিনিধি // মালয়েশিয়ায় ১০ অবৈধ বাংলাদেশিকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। আটককৃতদের কাছে বৈধ কাগজপত্র না পাওয়ায় তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। দেশটির স্থানীয় গণমাধ্যম ফ্রি মালয়েশিয়া টুডে তাদের এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের ডিসেম্বরে ৯৫ বাংলাদেশিকে সেলাঙ্গরের একটি ইঞ্জিনিয়ারিং কোম্পানিতে চাকরি দেওয়ার কথা ছিল। কিন্তু মালয়েশিয়া প্রবেশের পর নিয়োগদাতা তাদের চাকরি দিতে ব্যর্থ হয়।

 

আটককৃতদের একজন আবদুল্লাহ ফ্রি মালয়েশিয়া টুডেকে বলেন, ‘পেনাং বিমানবন্দরে তাদের সঙ্গে ইঞ্জিনিয়ারিং কোম্পানির দুই প্রতিনিধি দেখা করেন। ওই দুজন তাদের পাসপোর্ট নিয়ে যান। ৯৫ জনের মধ্যে ৪৮ জনের প্রথম ব্যাচ ২১ ডিসেম্বর মালয়েশিয়া পৌঁছান। তারা পরে সেলাঙ্গর চলে যান। ৪৭ জনের দ্বিতীয় ব্যাচটি ২৯ ডিসেম্বর দেশটিতে পৌঁছান। তবে তারা পেনাংয়ে রয়ে গেছেন। কোম্পানি তাদের একটি কোয়ার্টারে গাদাগাদি করে থাকতে হচ্ছে আমাদের। আমাদের খাবার দেওয়া হয় খুব নিম্নমানের।’

সূত্র জানায়, গত সোমবার বাটারওয়ার্থ ও বুকিত মারতাজামের ৪টি স্থানে পুলিশ ও অভিবাসন বিভাগকের যৌথভাবে পেনাং ইমিগ্রেশন বিভাগ অভিযান পরিচালনা করে। এ অভিযানে ১০ জন প্রবাসীর পাসপোর্ট এবং ওয়ার্কপারমিট পাওয়া যায়নি। তাদের ফোনে শুধু নথিপত্রের ছবি পাওয়া যায়।

 

ইমিগ্রেশন বিভাগ জানিয়েছে, ছবি দেখে জানা গেছে তাদের পারমিট এবং পাসপোর্টের মেয়াদ আগেই শেষ হয়ে গেছে। মেয়াদ না থাকায় অভিবাসন বিভাগ তাদের আটক করেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ