1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
নড়াইলে দশম শ্রেণির ছাত্রীকে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টায় দুই চাচাকে ১৫ দিনের কারাদণ্ড - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

নড়াইলে দশম শ্রেণির ছাত্রীকে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টায় দুই চাচাকে ১৫ দিনের কারাদণ্ড

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৩০ 0 বার সংবাদি দেখেছে
উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে // নড়াইলের কালিয়ায় জন্ম নিবন্ধনের জাল সনদ তৈরি করে দশম শ্রেণির ছাত্রীকে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টায় দুই চাচাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান, সোমবার (২১ আগস্ট) বিকেলে কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।
গোপন সংবাদ পেয়ে অভিযান চালায় কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ রায় দীপন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দু’জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।
কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন বিষয়টি নিশ্চিত করেছেন।
সাজাপ্রাপ্ত দুই চাচা হলেন- মিজানুর শেখ (৪২) ও হাফিজুর শেখ (৩৭)।
এসময় বাল্যবিয়ে বন্ধ করে দেন ও রান্না করা খাবার পাশের একটি এতিম খানায় বিলিয়ে দেন তারা।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, একজন বিকেলে জন্মসনদ জাল করে বেশি বয়স দেখিয়ে কিশোরীকে (১৫) বিয়ে দেওয়া হচ্ছে- এমন খবর পেয়ে বিয়ে বাড়িতে অভিযান চালিয়ে বিয়ে বন্ধ করা হয়। ওই কিশোরীর বাবা লিবিয়া প্রবাসী হওয়ায় এ বিয়েতে সহযোগিতা ও অভিভাবক ছিলেন তার দুই চাচা। এ অপরাধে তাদেরকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন জানান, জাল জন্মসনদ দিয়ে বাল্যবিবাহ দেওয়ার চেষ্টায় দু’জনকে জেল দেওয়া হয়েছে। কীভাবে তারা জাল সনদ তৈরি করেছে সে ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ