1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
নতুন অর্থসচিব হলেন খায়েরুজ্জামান মজুমদার - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ০৬ মে ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

নতুন অর্থসচিব হলেন খায়েরুজ্জামান মজুমদার

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৪৩ 0 বার সংবাদি দেখেছে
অনলাইন ডেস্ক // দেশের নতুন অর্থসচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মো. খায়েরুজ্জামান মজুমদার। তিনি বর্তমানে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব হিসেবে কর্মরত আছেন।

আজ বুধবার এক প্রজ্ঞাপনে এ তথ্য জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, আগামী ২৮ আগস্ট থেকে তার নিয়োগ কার্যকর হবে।

খায়েরুজ্জামান মজুমদার বর্তমান অর্থসচিব ফাতিমা ইয়াসমিনের স্থলাভিষিক্ত হচ্ছেন। অন্যদিকে, খায়েরুজ্জামান মজুমদারের জায়গায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব হচ্ছেন মো. নুরুল আলম। তিনি বর্তমানে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব পদে কর্মরত আছেন।

খায়েরুজ্জামান মজুমদার ১৯৯৩ সালের এপ্রিলে ১১তম ব্যাচে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি বিসিএস (শুল্ক ও আবগারি) কর্মকর্তা হিসেবে অর্থ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

খায়েরুজ্জামান মজুমদার যুক্তরাজ্যের এসেক্স বিশ্ববিদ্যালয় থেকে সরকার (রাজনৈতিক অর্থনীতি) বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি কানাডার ম্যাকগিল বিশ্ববিদ্যালয় থেকে রাজনৈতিক অর্থনীতিতে এমএ ডিগ্রি সম্পন্ন করেছেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে প্রথম শ্রেণিতে দ্বিতীয় স্থান অর্জন করে এমএসএস ডিগ্রি এবং প্রথম স্থান অর্জন করে একই বিষয়ে বিএসএস (সম্মান) ডিগ্রি অর্জন করেন। দীর্ঘ পেশাগত কর্মজীবনে তিনি রাজস্ব, অর্থ, বাণিজ্য এবং উন্নয়ন সংক্রান্ত বিষয়ে দেশ-বিদেশে অসংখ্য প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ