1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ইমরান খানের সাজা স্থগিত, মুক্তির নির্দেশ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৬ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

ইমরান খানের সাজা স্থগিত, মুক্তির নির্দেশ

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ৪৬ 0 বার সংবাদি দেখেছে
আন্তর্জাতিক ডেস্ক // পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে দেয়া তোশাখানা দুর্নীতি মামলার কারাদণ্ড স্থগিত করেছেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)।

মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টে তোশাখানা মামলায় ৩ বছরের সাজা স্থগিত চেয়ে করা আবেদনের ওপর শুনানি শেষে আদালতে এই রায় দেন। পাকিস্তানি গণমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে।

আইএইচসি সংক্ষিপ্ত রায়ে ঘোষণা করেছে, রায়টি একদিন আগে থেকেই সংরক্ষিত ছিল। যেখানে কর্তৃপক্ষকে পিটিআই প্রধানকে জামিনে মুক্তি দেয়ার নির্দেশ দিয়েছে।

দেশটির প্রধান বিচারপতি আমির ফারুক ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গীরির সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই রায় ঘোষণা করেন।

ইসলামাবাদ হাইকোর্টের এ রায় ইমরান খানের জন্য একটি বড় আইনী বিজয় হিসাবে এসেছে। এর আগে তিনি তোশাখানা মামলায় তার দোষী সাব্যস্ততা এবং সাজাকে চ্যালেঞ্জ করেছিলেন।

এই মাসের শুরুর দিকে পাকিস্তানের রাজধানীতে একটি জেলা ও দায়রা আদালত ইমরান খানকে তোশাখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত করে। এরপর তাকে তিন বছরের কারাদণ্ড এবং এক লাখ রুপি জরিমানা করা হয়। ৫ বছরের জন্য রাজনীতি থেকেও নিষিদ্ধ করা হয় তাকে।

আদালতের রায়ে বলা হয়, দোষী সাব্যস্ত হওয়ার কারণে পিটিআই প্রধান কোনো রাজনৈতিক দলের প্রধান থাকতে পারবেন না। সআদালতের রায়ের পরপরই তাকে প্রেপ্তার করা হয়। এখন তিনি অ্যাটক কারাগারে বন্দী রয়েছেন।

 

এরপর ওই আদালতের রায়কে চ্যালেঞ্জ করেন ইমরান খান। ইসলামাবাদ হাইকোর্টে করা আবেদনে তিনি নিজের মুক্তি এবং আদালতের রায়ের স্থগিতাদেশ চান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ