1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
কাঁচামরিচ, পেঁয়াজ, আলুর পর বাড়লো ডালের দাম - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন

কাঁচামরিচ, পেঁয়াজ, আলুর পর বাড়লো ডালের দাম

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৭ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // গত বেশ কয়েক মাস ধরে বেড়েই চলছে নিত্যপণ্যের দাম। কাঁচামরিচ, পেঁয়াজ, আলুর পর এবার বাড়তে শুরু করেছে ডালের দাম।

শুক্রবার রাজধানীর কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, আমদানি করা বড় আকারের মসুর ডাল ১০০ থেকে ১১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ঠিক দুইদিন আগেও ৯০ টাকার আশাপাশে ছিল। এছাড়া দেশি মসুর ডাল বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকা।

আমদানি করা মুগ ডাল কেজিতে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯৫ টাকায়। মানভেদে দেশি মুগ ডাল বিক্রি হচ্ছে ১০০ থেকে ১৪০ টাকা দরে। সপ্তাহখানেক ধরে ছোলার দাম বাড়তি। কেজিতে ২ থেকে ৫ টাকা বেড়ে বর্তমানে দাম উঠেছে ৮২ থেকে ৮৫ টাকা।

সরকারি সংস্থা টিসিবির তথ্যমতে, গত এক মাসের ব্যবধানে মসুর ডালের দাম প্রায় ৪ শতাংশ বেড়েছে।

অন্যদিকে, সরবরাহ কমায় পাইকারিতেই চালের দাম বেড়েছে। উত্তরাঞ্চলের মোকামগুলো থেকে বেশি দামে চাল কিনে আনছেন পাইকারি ব্যবসায়ীরা। পাইজাম ও বিআর-২৮ চাল এখন মানভেদে ৫৫ থেকে ৬০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। যা গত সপ্তাহে ৫২ থেকে ৫৮ টাকার মধ্যে ছিল।

এদিকে, কাওরান বাজারে প্রতি কেজি আলু ৫০ টাকা দরে বিক্রি হতে দেখা গেছে। যা গত সপ্তাহে ৪৫ টাকায় নেমেছিল। যদিও মাসখানেক আগে দাম ৫০ টাকায় ছিল। মাঝে কিছুটা কমেছে।

এছাড়া বাজারে বেগুন বিক্রি হচ্ছে ১০০ টাকার উপরে। লম্বা বেগুন ১১০; গোল বেগুন ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া করল্লা ১০০; গাজর ১৫০-১৮০; টমেটো ১২০; বরবটি ১০০; কচুরমুখী ১০০; কাঁচা মরিচ ২০০; ধনেপাতা ২০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

কেজি প্রতি ৬০ টাকার উপরে বিক্রি হওয়া সবজিগুলোর মধ্যে রয়েছে শসা ৬০-৭০; পটল ৬০-৮০; কাঁকরোল ৮০; মূলা ৬০; ধুন্দল ৮০; ঢেঁড়স ৮০; চিচিঙ্গা ৬০ টাকা। লাউ ৮০; চাল কুমড়া ৭০-৮০ টাকা পিস বিক্রি হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ