1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ফের চালু হয়েছে বরগুনা-ঢাকা লঞ্চ চলাচল - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

ফের চালু হয়েছে বরগুনা-ঢাকা লঞ্চ চলাচল

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪০ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // টানা ৯ দিন বন্ধ থাকার পরে পুনরায় লঞ্চ চলাচল শুরু হয়েছে বরগুনায়। গত ২৩ আগস্ট ঢাকা থেকে শেষবারের মত বরগুনার উদ্দেশ্যে ছেড়ে আসে লঞ্চ। এর ৯ দিন পর বৃহস্পতিবার (৩১ আগস্ট) আবারও ঢাকা-বরগুনা রুটের লঞ্চ চলাচল শুরু হয়। এতে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে যাত্রীদের মাঝে।

জানা যায়, জ্বালানি তেলের দাম বৃদ্ধি, যাত্রী সংকটের কারণে গত ২২ আগস্ট থেকে ঢাকা-বরগুনা রুটের লঞ্চ চলাচল বন্ধ করে দেন মালিকপক্ষ। এ কারণে ভোগান্তিতে পড়েন ঢাকা-বরগুনা নৌরুটের সাধারণ যাত্রী ও ব্যবসায়ীরা। এরপর ভাড়ায় কিছুটা পরিবর্তন এনে বৃহস্পতিবার (৩১ আগস্ট) থেকে আবার চালু হয় ঢাকা-বরগুনা নৌরুটের এমকে শিপিং লাইন্সের লঞ্চগুলো।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় রাজধানীর সদরঘাট থেকে বরগুনার উদ্দেশ্যে ছেড়ে আসে এমভি পুবালী-১ নামের একটি লঞ্চ। লঞ্চটি সকালে বরগুনা নদী বন্দরে পৌঁছায়। ৯ দিন পরে এটিই ছিল বরগুনায় আসা প্রথম লঞ্চ। নতুন ভাড়ার তালিকায় ডেক ৫০০, সিঙ্গেল কেবিন ১৩শ ও ডাবল কেবিন ২৫শ টাকা।

এদিকে পুনরায় লঞ্চ চলাচল শুরু হওয়ায় খুশি মাঝারি ও বড় ব্যবসায়ীরা। জেলার পৌরশহরের কয়েকজন ব্যবসায়ী জানান, সড়কপথে মালামাল পরিবহনে খরচ দ্বিগুণ পড়ে। তবে আবার এই নৌরুটে লঞ্চ চালু হতে যাচ্ছে, এ সংবাদে জেলার সব ব্যবসায়ীদের মধ্যে আনন্দ বিরাজ করছে।

এমকে শিপিং লাইন্সের বরগুনা বন্দরের ব্যবস্থাপক এনায়েত হোসেন বলেন, যাত্রী সংকটের কারণে গত ২২ আগস্ট থেকে ঢাকা – বরগুনা নৌপথে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেন মালিকপক্ষ। কর্তৃপক্ষ যাত্রীদের কথা বিবেচনা করে আগের তুলনায় ভাড়া কিছুটা শিথিল করে বৃহস্পতিবার থেকে আগের নিয়মে লঞ্চ চলাচল শুরু হয়েছে। শুক্রবার সকালে যে লঞ্চটি এসেছে সেটি বিকেলে বরগুনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ