1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
পেলেকে টপকে গেলেন নেইমার - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

পেলেকে টপকে গেলেন নেইমার

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩১ 0 বার সংবাদি দেখেছে
বলিভিয়ার বিপক্ষে জোড়া গোল করে কিংবদন্তী পেলেকে ছাড়িয়ে ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন নেইমার।
বিশ্বকাপ বাছাইপর্বে আজকের ম্যাচটির আগে পেলের সমান ৭৭ গোল নিয়ে নেইমার খেলতে নেমেছিলেন। ১৭ মিনিটে তার সামনে সুযোগ এসেছিল পেলেকে ছাড়িয়ে যাবার।

স্পট কিক থেকে ব্রাজিলকে এগিয়ে যেতে ব্যর্থ হন নেইমার। কিন্তু ৬১ মিনিটে আর কোন ভুল করেননি বার্সেলোনার সাবেক এই তারকা। নিজের ১২৫তম ম্যাচে মন্টেভিডিওতে গোল করে পেলেকে ছাড়িয়ে যাবার মুহূর্তে নেইমারকে কিছুটা আবেগপ্রবণই মনে হয়েছে। দুই হাত তুলে স্বভাবসুলভ আকাশের দিকে তাকিয়ে তিনি যেন পেলের কাছে কৃতজ্ঞতাই প্রকাশ করেছেন।
৩১ বছর বয়সী নেইমার ম্যাচের শেষ ভাগে আরও এক গোল করে সংখ্যাটা ৭৯’এ নিয়ে গেছেন।
৮২ বছর বয়সে গত ডিসেম্বরে মৃত্যুবরণ করা পেলে ১৯৫৭-৭১ সাল পর্যন্ত ৯২ ম্যাচ খেলে ৭৭টি আন্তর্জাতিক গোল করেছিলেন।
৭৫ গোল নিয়ে কাতারে বিশ্বকাপ শুরু করেছিলেন নেইমার। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়ায় মাইলফলক স্পর্শ করার অপেক্ষাটা বেড়েছিল। তবে শেষ ষোলোয় আবারো ফিরে এসে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে পেলের আরও কাছাকাছি আসেন নেইমার। ক্রোয়েশিয়ার বিপক্ষে মাইলফলক স্পর্শ করা গোলটিও পেয়ে যান। পেলেকে ছোঁয়ার কৃতিত্বটা সেভাবে উপভোগ করতে পারেননি এই ব্রাজিলিয়ান তারকা। নেইমারের গোলে এগিয়ে গেলেও পরে সমতায় ফেরে ক্রোয়েশিয়া এবং টাইব্রেকারে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে ওঠে লুকা মদ্রিচের দল।

বিশ্বকাপ থেকে বিদায়ের পর নেইমারকে বার্তাও দিয়েছিলেন পেলে। ফুটবলের রাজা বলেছিলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে দিনটি আমাদের জন্য সুখকর ছিল না। তবে তুমি সব সময় আমাদের অনুপ্রেরনার উৎস। অনেকে তোমার মতো হতে চায়। ৫০ বছর আগে যে রেকর্ড গড়েছিলাম, একমাত্র তুমি ছাড়া আর কেউ এর পিছু তাড়া করতে পারোনি। তুমি সেটা করে দেখিয়েছ।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ