1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
 বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের বঙ্গোপসাগর থেকে সেই ১৭ জেলে উদ্ধার - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৭ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

 বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের বঙ্গোপসাগর থেকে সেই ১৭ জেলে উদ্ধার

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৪ 0 বার সংবাদি দেখেছে

এস এম সাইফুল ইসলাম কবির, বাগেরহাট // প্রকৃতির এক অপরূপ সৌন্দর্যের লীলাভূমি বিশ্ব ঐতিহ্য পৃথিবীর বৃহত্তম ম্যানগ্রোভ হিসেবে সুখ্যাত  সুন্দরবনেরবঙ্গোপসাগরের মান্দারবাড়িয়ায় ইঞ্জিন বিকল হয়ে পাঁচ দিন ধরে ভাসতে থাকা ট্রলারসহ ১৭ জেলেকে উদ্ধার করা হয়েছে। শনিবার (১৬ সেপ্টেম্বর) বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকা থেকে তাদের উদ্ধার করে মোংলা কোস্টগার্ড।

কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দফতর) মিডিয়া অফিসার লেফটেন্যান্ট আব্দুল্লাহ জেলে উদ্ধারের খবরটি নিশ্চিত করেছেন।

এর আগে ‘এফবি মা’ নামে একটি মাছ ধরা ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে ১৭ জেলে পাঁচদিন ধরে সাগরে অনিশ্চিত ভাসছিলেন।

লেফটেন্যান্ট আব্দুল্লাহ বলেন, ‘ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসমান ১৭ জেলেদের ফিশিং ট্রলারটি প্রথমে প্রযুক্তির মাধ্যমে শনাক্ত করা হয়। এরপর মোংলা কোস্টগার্ডের আওতাধীন কাগা দোবেকি ও কচিখালী স্টেশনের কোস্টগার্ড সদস্যরা উদ্ধার অভিযান চালিয়ে ট্রলারসহ জেলেদের উদ্ধার করে। প্রাথমিকভাবে তাদের মান্দারবাড়ি ফরেস্ট ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে তাদের বরগুনার পাথরঘাটার কোস্টগার্ড কন্টিনজেন্টে নিয়ে যাওয়া হবে।’

এদিকে ট্রলারের মহাজন গোলাম মোস্তফা চৌধুরী জানান, ট্রলারটি ১৭ জন জেলে নিয়ে গত ১০ সেপ্টেম্বর মাছ ধরার জন্য পাথরঘাটা থেকে সাগরে যাত্রা করে। ছেড়ে যাবার দু’দিন পরে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকায় ভাসতে থাকে। ট্রলারের মাঝি জামাল মিয়া বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় মোবাইল করে এই তথ্য জানান।

সাগরের অধিকাংশ স্থানে মোবাইল নেটওয়ার্ক না থাকায় তারা এই কয়দিনের মধ্যে শুধু এই কথাটুকু জানাতে পেরেছিল। ট্রলারে থাকা ১৭ জন জেলের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার বিভিন্ন গ্রামে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ