1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বাগেরহাটে ৬৬০ টন চোরাই কয়লাসহ ২ লাইটার জাহাজ জব্দ, আটক ৪১ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

বাগেরহাটে ৬৬০ টন চোরাই কয়লাসহ ২ লাইটার জাহাজ জব্দ, আটক ৪১

  • প্রকাশিত :প্রকাশিত : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪০ 0 বার সংবাদি দেখেছে

এস এম সাইফুল ইসলাম কবির, বাগেরহাট // বাগেরহাটের মোংলা বন্দরের পশুর চ্যানেল দিয়ে পাচার করার সময় ৬৬০ কয়লা বোঝাই দুটি লাইটার জাহাজ জব্দ করেছে কোস্টগার্ড।

রোববার (২৪ সেপ্টেম্বর) পশুর চ্যানেলের বইটাঘাটা এলাকা থেকে লাইটার জাহাজ দুটিকে জব্দ করা হয়। এসময় কয়লা চুরির সঙ্গে জড়িত ৪১ চোরাকারবারিকে আটক করা হয়।

জব্দ লাইটার জাহাজ দুটি হচ্ছে লাইটার এমভি আল রতনা ও ট্রলার তানজিলা-২। মোংলা বন্দরের হাড়বাড়িয়ায় অবস্থানরত একটি বাণিজ্যিক জাহাজ থেকে কয়লা চুরি করে তারা যশোরের নওয়াপাড়ায় যাচ্ছিলেন। জাহাজ দুটিতে ৬৬০ টন কয়লা ছিল।
কোস্টগার্ড পশ্চিম জোনের কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার সাব্বির আহম্মেদ বলেন, বাণিজ্যিক জাহাজ থেকে কয়লা চুরি করে পাচার করা হচ্ছে- এমন খবর পেয়ে অভিযানে নামে কোস্টগার্ড। অভিযানে ৬৬০ টন চোরাই কয়লাসহ দুটি লাইটার জাহাজ জব্দ করা হয় এবং পাচারে জড়িত ৪১ ব্যক্তিকে আটক করা হয়। আটক সবার নামে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা দায়ের ও আইনি প্রক্রিয়া শেষে আটক ব্যক্তিদের খুলনার দাকোপ থানায় হস্তান্তর করা হবে।

তিনি আরও বলেন, কয়লাগুলো রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য আমদানি করা নয়। অন্য কোনো ব্যবসায়ী বাণিজ্যিক কাজে আমদানি করেছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ