1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
অটোরিকশা চালাচ্ছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি! - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৬ মে ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন

অটোরিকশা চালাচ্ছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি!

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫০ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // পাকিস্তানে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম এমন সময়ে বাড়ছে যখন দেশটি রাজনৈতিক অস্থিতিশীলতার সঙ্গে তার ইতিহাসে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মুখোমুখি। মূলত সরকার পরিবর্তন এবং বৈদেশিক ঋণের চক্রাকারে সুদ বৃদ্ধির কারণে দেশটির অর্থনীতিতে অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

দেশের এমন সংকটময় মুহূর্তে ‘কোনো কাজই অসম্মানজনক নয়’ এই বার্তা ছড়িয়ে দিতে অটোরিকশা চালানো শুরু করেছেন পাকিস্তানের বাহাউদ্দিন জাকারিয়া ইউনিভার্সিটির উপাচার্য ড. মনসুর আকবর কুন্দি। চলতি মাসেই বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেওয়ার কথা ছিল তার। বিশ্ববিদ্যালয়ে সম্মানসূচক দায়িত্ব দেওয়া হলেও তিনি পদত্যাগ করেছেন। এই বিশ্ববিদ্যালয়ে কর্মীদের জন্য পেনশনের ব্যবস্থা নেই।

উপাচার্য মনসুর আকবর স্থানীয় গণমাধ্যমকে বলেন, তিনি মানুষকে বার্তা দিতে চাচ্ছিলেন যে, পাকিস্তানের চলমান অর্থনৈতিক সংকটে কারও অটোরিকশা চালাতে লজ্জা পাওয়া উচিত না। মনসুর আকবর বলেন, সামাজিক অবস্থান বা মর্যাদা যাই হোক না কেন, কোনো কাজ করার ক্ষেত্রে লজ্জা বা দ্বিধা থাকা উচিত নয়।

দেশের যেসব খেটে খাওয়া মানুষ অক্লান্ত পরিশ্রম করে আয়–রোজগার করেন তাদের সঙ্গে সংহতি জানানোও উদ্দেশ্য বলে জানিয়েছেন তিনি। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ভিডিও ছড়িয়ে পড়েছে। যা দেখে প্রশংসায় ভাসিয়ে দিচ্ছেন নেটিজেনরা। পাকিস্তানের বাহাউদ্দিন জাকারিয়া ইউনিভার্সিটি প্রতিষ্ঠা হয় ১৯৭৫ সালে। প্রতিষ্ঠাকালীন নাম ছিল মুলতান ইউনিভার্সিটি। এটি পাঞ্জাব প্রদেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ববিদ্যালয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ