1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বাগেরহাটের ফকিরহাটে উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

বাগেরহাটের ফকিরহাটে উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৩ 0 বার সংবাদি দেখেছে

এস এম সাইফুল ইসলাম কবির, বাগেরহাট // বাগেরহাটেরফকিরহাটে “ভরসার নতুন জানালা”এগ্রো সিএসআর প্রকল্প-২০২৩ এর আওতায় কৃষি, ডেইরি ও মৎস্য উদ্যোক্তাদের পাশে দাঁড়ালো ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি, ফকিরহাট শাখা। এ প্রকল্পের আওতায় কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য খাতের উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়নে বিশেষ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

সামবার সকাল থেকে বিকাল পর্যন্ত ফকিরহাট মডেল উপজেলা মিলনায়তনে ৬০ উদ্যোক্তাকে নিয়ে বিশেষ এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে প্রশিক্ষণ দেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ জাহিদুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা জ্যোতিকণা দাস এবং উপজেলা কৃষি কর্মকর্তা শেখ সাখাওয়াত হোসেন। এতে সার্বিক তত্তাবধানে ছিলেন ইউসিবি ব্যাংকের ব্যবস্থাপক মোঃ মনিরুজ্জামান, অপারেশন ম্যানেজার মোঃ আরিফ বিল্লাহ খান ও কর্মকর্তা মোঃ পাভেল শেখ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, এই প্রকল্পে উদ্যোক্তাদের জন্য ইউসিবির পক্ষ থেকে বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করা হয়। এরমধ্যে গবাদি পশুর জন্য ১৫ দিন অন্তর ফ্রি চিকিৎসা ক্যা¤প। গরুর টিকা কর্মসূচি, কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ উদ্যোক্তাদের জন্য টেকনিক্যাল স্কিল ট্রেনিং, ফসলি চাষের জন্য উন্নত জাতের বীজ (ধান/সরিষা) পরিক্ষামূলক প্রদান, জন প্রতি কৃষি উদ্যোক্তাদের ২০ কেজি জৈব সার, মৎস্য উদ্যোক্তাদের ১০ কেজি চুন, ও দুগ্ধ খামারী উদ্যোক্তাদের ভেটেরিনারি প্লাস প্রদান করা হয়। প্রতিজন উদ্যোক্তার জন্য ২০ কেজি জৈব সার প্রদান, কৃষি, মৎস ও প্রাণিসম্পদ উদ্যোক্তাদের যন্ত্রপাতি সরবরাহ বা কেনার জন্য ইউসিবি ১৫ হাজার টাকা অনুদান প্রদান করবে।

ফকিরহাট শাখা ব্যবস্থাপক মোঃ মনিরুজ্জামান বলেন, ইউসিবি ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতামূলক অনেক কর্মসূচি পালন করে আসছে। এ ধরণের আরো অনেক প্রকল্প হাতে নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। এছাড়া সহজ শর্তে ঋণ বিতরণ, কৃষি প্রনোদনা সহায়তা, জলবায়ু সহায়ক খাদ্য উৎপাদন, কৃষিতে যান্ত্রিক বলে সুযোগ-সুবিধা প্রদান করে থাকে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ