1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
১৩ লাখ শিক্ষার্থী নিয়ে একাদশ শ্রেণির ক্লাস শুরু - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

১৩ লাখ শিক্ষার্থী নিয়ে একাদশ শ্রেণির ক্লাস শুরু

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
  • ৮১ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। রোববার সকালে নবীনদের বরণের মধ্য দিয়ে কলেজগুলোতে আয়োজন করা হয়েছে ওরিয়েন্টেশন বা পরিচিতি অনুষ্ঠান। এর মধ্য দিয়ে কলেজে প্রাঙ্গণে পা পড়ছে ১৩ লাখ শিক্ষার্থীর।

 

কলেজে ভর্তির জন্য তিন ধাপে আবেদন করে নির্বাচিত হন ১২ লাখ ৯০ হাজারের বেশি শিক্ষার্থী। অনলাইনে দেড় মাস আবেদন প্রক্রিয়া শেষে ভর্তি শুরু হয় গত ২৬ সেপ্টেম্বর, চলে ৫ অক্টোবর পর্যন্ত।

জানা গেছে, রাজধানীর বিভিন্ন কলেজে সকাল ১০টায় ওরিয়েন্টশনের আয়োজন করা হয়েছে। সেখানে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেবে কলেজ কর্তৃপক্ষ। একই সঙ্গে যাতে কোনো ধরনের র‌্যাগিং বা হয়রানির ঘটনা না ঘটে, সেদিকেও সতর্ক দৃষ্টি রাখতে নির্দেশনা দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড।

অন্যদিকে, তিন ধাপে আবেদন শেষেও ১২ হাজার ৫৯৩ জন শিক্ষার্থী ভর্তির জন্য কোনো কলেজ পাননি। তাদের মধ্যে জিপিএ-৫ পাওয়া ৬৬২ জনও রয়েছেন। তাদের আবেদনের প্রেক্ষিতে আজ (রোববার) থেকে অনলাইনে চতুর্থ ধাপে আবেদনের সুযোগ দিয়েছে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি।

 

উল্লেখ্য, গত ২৮ জুলাই এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ১১টি শিক্ষাবোর্ডে পাস করেন ১৬ লাখ ৪১ হাজার ১৪০ জন। তাদের মধ্যে মোট জিপিএ-৫ পেয়েছিল ১ লাখ ৮৩ হাজার ৫৭৮ জন। ফল পুনঃনিরীক্ষণে দুই হাজারের বেশি শিক্ষার্থী পাস করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ