1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বরিশালে চার দিনে ৭৭ জেলের কারাদণ্ড - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরনাম :
সস্ত্রীক ওমরাহ পালনে যাচ্ছেন মির্জা ফখরুল শনিবার থেকে স্কুল-কলেজ খোলা: শিক্ষা মন্ত্রণালয় লালপুরে ঢাকাগামি বাসে তল্লাশি ১৫৫ বোতল ফেন্সিডিল উদ্ধার  নড়াইলে ডিবি পুলিশের অভিযানে বিপুল পরিমাণ গাঁজাসহ দুইজন গ্রেফতার নড়াইলে পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার ১ নড়াইলে নাহিদ ইজাহার খান প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান এসপি মেহেদী হাসান চারাগাঁও সীমান্ত দিয়ে সিমেন্ট ও কয়লা পাচাঁরের অভিযোগ নড়াইলে সুলতান মেলার সমাপনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান জমির সীমানা পিলার দেখিয়ে দেওয়ায় হত্যার হুমকি নড়াইলে প্রতিযোগিতায় টিকতে না পেরে অস্তিত্ব সংকটে পড়েছে মৃৎশিল্প

বরিশালে চার দিনে ৭৭ জেলের কারাদণ্ড

  • প্রকাশিত :প্রকাশিত : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ৩৬ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ নিধনের সময় বরিশালের বিভিন্ন নদীতে অভিযান পরিচালনা করে এ পর্যন্ত ৭৭ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের কাছ থেকে ৯৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বিভাগীয় মৎস্য অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১২ অক্টোবর থেকে ১৬ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত বরিশাল বিভাগে ৪৩৭টি অভিযান পরিচালনা করা হয়েছে এবং ১৫৯টি মোবাইল কোর্ট করা হয়েছে। গেলো চারদিনে বরিশাল বিভাগে ৬৬ বার বি‌ভিন্ন মৎস্য অবতরণ কেন্দ্র, ৮০৬ বার বি‌ভিন্ন মাছঘাট, ১ হাজার ৩৫৭ বার বি‌ভিন্ন আড়ত ও ৮৭১ বার বি‌ভিন্ন বাজার পরিদর্শন করেছেন মৎস্য অধিদপ্তরে জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।

আর এ সময়ে অভিযানে ৯০৯ কেজি ইলিশ জব্দ করা হয়েছে। পাশাপাশি ৯১ লাখ ২২ হাজার ২০০ টাকা মূল্যের ৪ লাখ ২০ হাজার ২০০ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। গোটা অভিযানে এখন পর্যন্ত ৮৫টি মামলায় ৭৭ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপা‌শি ৯৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া জব্দ হওয়া সামগ্রী নিলাম করে আয় হয়েছে ১ হাজার ৬ শত টাকা।

মৎস্য বিভাগের সহকারী পরিচালক মো. নাসিরউদ্দিন জানান, ১১ অক্টোবর দিনগত মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত উপকূলের ৭ হাজার বর্গ কিলোমিটারের মূল প্রজনন স্থলসহ সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ ও বিপণন নিষিদ্ধ থাকছে। এ সময়ে বরিশাল বিভাগের ৩ লাখ ৭ হাজার ৮৪১ জেলেকে ২৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ