1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
৩৫ বছর ধরে ১টাকার শিঙ্গারা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

৩৫ বছর ধরে ১টাকার শিঙ্গারা

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ২৯ 0 বার সংবাদি দেখেছে

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ত্রিবেনী গ্রামের মোশাররফ হোসেন প্রায় ৩৫ বছর ধরে ১ টাকায় সিঙ্গারা বিক্রি করছেন। তার সিঙ্গারা দাম কম ও সুস্বাদু হওয়ার ফলে জেলার সাধারণ ক্রেতা থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ দূর-দূরান্ত থেকে অনেকে ছুটে আসেন এই সিঙ্গারা খেতে। নিজে পড়া লেখা না জানলেও এই সিঙ্গারা বিক্রি করে দুই ছেলে ও মেয়েকে শিক্ষিত করেছেন মোশাররফ হোসেন।

মোশাররফ হোসেন জানান, রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সাপ্তাহিক হাট বসে এ বাজারে। প্রতিদিন ১৮শ থেকে ২ হাজার সিঙ্গাড়া বিক্রি হয়। শুরুতে তিনি ৫০ পয়সায় সিঙ্গারা বিক্রি করতেন। কয়েক বছর ধরে ১ টাকায় সিঙ্গারা বিক্রি করেন।

মোশাররফ জানান, জিনিসপত্রের দাম বাড়ায় এখন কম হচ্ছে লাভ। প্রতিদিন তার দোকানে যা বিক্রি হয় তা দিয়েই চলে তার সংসার। দাম কম হলেও বিক্রি বেশি হওয়ায় পুষিয়ে যায় তার।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী জানান, দ্রব্যমুল্যে এই উর্দ্ধগতির বাজারে এখনও ১ টাকায় পাওয়া যায় শিঙ্গারা। অবিশ্বাস্য ব্যাপার। দাম ১ টাকা হলেও আকারে নেহাত ছোট নয়। খেতেও বেশ সুস্বাদু।

কয়েক জন ক্রেতা বলেন, দাম ১ টাকা হলেও এ সিঙ্গারা খেতে সুস্বাদু এবং কোনো ধরনের ভেজাল থাকে না। কম দামে মচমচে সুস্বাদু এই সিঙ্গারা বিভিন্ন স্থান থেকে ক্রেতারা এসে পরিবার-পরিজনের জন্য কিনে নিয়ে যান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ