1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
এসএসসি পরীক্ষার ফি বেশি নিলেই ব্যবস্থা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

এসএসসি পরীক্ষার ফি বেশি নিলেই ব্যবস্থা

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ৭৪ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // ২০২৪ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে এসএসসি পরীক্ষা। সে জন্য আগামী ৩০ অক্টোবর থেকে ফরম পূরণ শুরু হবে। এবারের এসএসসিতে সর্বোচ্চ ২ হাজার ১৪০ টাকা ফি নির্ধারণ করেছে শিক্ষাবোর্ড। আর এর বেশি টাকা নিলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে সংস্থাটি।

 

শিক্ষাবোর্ড জানিয়েছে, স্বাভাবিক শিক্ষাসূচিতে ফেরার চেষ্টা চলছে। আগামী বছরের এসএসসি পরীক্ষা মধ্য ফেব্রুয়ারিতে শুরু হবে। পূর্ণ সিলেবাসে সব বিষয়ে এবার পরীক্ষা হবে।

আন্ত শিক্ষাবোর্ড সমন্বয়ক অধ্যাপক তপন কুমার সরকার জানান, মাধ্যমিকের সেটিং মোডারেটের কাজ প্রায় শেষ। এখন শুরু হবে প্রশ্নপত্র মুদ্রণের কাজ।

আগামী ৩০ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত এসএসসির ফরম পূরণ। এবার বিজ্ঞান বিভাগের জন্য বোর্ড ও কেন্দ্র ফি বাবদ ২ হাজার ১৪০ টাকা এবং ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের জন্য ২ হাজার ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

পরীক্ষার ফি নিয়ে অধ্যাপক তপন কুমার সরকার জানান, যদি কোনো প্রতিষ্ঠান নির্ধারিত ফি থেকে বেশি টাকা দাবি করে, তাহলে সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে নেওয়া হবে ব্যবস্থা।

এরই মধ্যে নির্বাচনী পরীক্ষা নেওয়া হয়েছে। শিক্ষকরা বলছেন, শিক্ষার্থীদের সিলেবাস শেষ। তাই ফেব্রুয়ারিতে পরীক্ষায় কোনো সমস্যা হবে না। স্কুলগুলো চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বেতন ও সেশনচার্জ নিতে পারবে। এর পরে আর কোনো বেতন নেওয়া যাবে না বলে জানিয়েছে শিক্ষাবোর্ড।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ