1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
৬ বলে ৬ উইকেট, ডাবল হ্যাট্রিক করে বিশ্বরেকর্ড - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

৬ বলে ৬ উইকেট, ডাবল হ্যাট্রিক করে বিশ্বরেকর্ড

  • প্রকাশিত :প্রকাশিত : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ৫৩ 0 বার সংবাদি দেখেছে
ক্রীড়া ডেস্ক // ভারতে চলছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। শেষ হয়েছে গ্রুপ পর্বের ম্যাচ। শুরুর অপেক্ষায় সেমির লড়াই। এমন লড়াইয়ের আগেই বিশ্বরেকর্ড গড়লেন অস্ট্রেলিয়ার এক ক্রিকেটার। সেখানকার ঘরোয়া ক্রিকেটে এক ওভারের ৬ বলে ৬টি উইকেট নিয়েছেন তিনি। এখনও পর্যন্ত ক্রিকেটের ইতিহাসে এই ঘটনা দেখা যায়নি।

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে গোল্ড কোস্ট প্রিমিয়ার লিগে সার্ফার্স প্যারাডাইজের বিরুদ্ধে খেলা ছিল মুদগিরাবার। সেই ম্যাচে শেষ ওভারে জিততে ৫ রান দরকার ছিল সার্ফার্সের। শেষ ওভারে বল করতে আসেন মুদগিরাবার অধিনায়ক গ্যারেথ মর্গ্যান। ওভারের প্রতিটি বলেই উইকেট নেন তিনি। ৪ রানে দলকে জিতিয়ে দেন মর্গ্যান।

প্রথম বলেই সার্ফার্সের ওপেনার জেক গারল্যান্ডকে আউট করেন মর্গ্যান। জেক তখন ৬৫ রান করে খেলছিলেন। পরের পাঁচটি বলে ৫ জনকে শূন্য রানে ফেরান তিনি।

ম্যাচ শেষে মর্গ্যান বলেন, ‘বিশ্বাস হচ্ছে না। ওভার শুরুর আগে আম্পায়ার বলেছিল, আমি হ্যাট্রিক নিতে পারলে তবেই দলের জেতার সুযোগ থাকবে। হ্যাট্রিক নয়, ডাবল হ্যাট্রিক হয়েছে। ক্রিকেটে এটা হতে পারে ভাবতেই পারিনি। শুধু উইকেট লক্ষ্য করে বল করেছি। তাতেই সাফল্য এসেছে।’

উল্লেখ্য, এর আগে এক ওভারে পাঁচটি উইকেট নেয়ার ঘটনা তিন বার ঘটেছে। ২০১১ সালের নিউজিল্যান্ডের নিল ওয়াগনার, ২০১৩ সালে বাংলাদেশের আল আমিন হোসেন ও ২০১৯ সালে ভারতের অভিমন্যু মিথুন এই কীর্তি করেছিলেন। এবার ৬ বলে ৬ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন মর্গ্যান।

সূত্র: আনন্দবাজার

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ