1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
৯৬ ঘণ্টা পরও উদ্ধার হয়নি সুরঙ্গে আটকা শ্রমিকরা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

৯৬ ঘণ্টা পরও উদ্ধার হয়নি সুরঙ্গে আটকা শ্রমিকরা

  • প্রকাশিত :প্রকাশিত : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ৯৩ 0 বার সংবাদি দেখেছে
আন্তর্জাতিক ডেস্ক // ভারতের সুরঙ্গ ধসে ৯৬ ঘণ্টারও বেশি সময় ধরে আটকা পড়ে আছেন ৪০ জন শ্রমিক। প্রতিনিয়তই মৃত্যুর সঙ্গে লড়াই করে বেঁচে থাকছেন তারা। পাইপের মাধ্যমে তাদের পাঠান হচ্ছে খাবার ও অক্সিজেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, শ্রমিকদের ঝুঁকির কথা বিবেচনা করে বড় আকারের উদ্ধার অভিযান চালানো যাচ্ছে না।১২ নভেম্বর রবিবার কাজ করার সময় তারা আটকা পরেন। পরদিন সোমবার উদ্ধারকারীরা নিশ্চিত হন যে সবাই জীবিত আছেন। উদ্ধার অভিযান অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছে ভারতের কর্মকর্তারা। তারা বলছেন মেশিন ব্যবহার করলে মাটি ডেবে যেতে পারে, ছাদ ধসে পড়তে পারে। তাই তারা পরিকল্পনা করে ধীরে ধীরে উদ্ধার কাজ পরিচালনা করতে চাইছেন।

দেশটির জাতীয় দুর্যোগ প্রতিরোধ বাহিনীর সিনিয়র কমান্ডার করমবীর সিং ভান্ডারি বলেন, সুরঙ্গে আটকে পড়া ৪০ জন কর্মীই বেঁচে আছেন। তাদের খাবার ও পানি সরবরাহ করেছি আমরা।

উদ্ধার অভিযানে অংশ নিয়েছে থাইল্যান্ড ও নরওয়ের দুটি বিশেষ উদ্ধারকারী দল। ২০১৮ সালে থাইল্যান্ডে গুহায় আটকে পড়া কিশোরদের উদ্ধারকারী দলটিও পৌঁছেছে ভারতে। ব্যবহার করা হচ্ছে মার্কিন প্রযুক্তি। দিল্লি থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ‘আমেরিকান অগার’ ড্রিল মেশিন।

ভারতের ইয়ামুন্ত্রি মহাসড়কের কাছেই এই সুরঙ্গ অবস্থিত। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, সুরঙ্গটি প্রায় ২০০ মিটার দীর্ঘ। এখন এর সামনে ধ্বংসস্তূপ পরে আছে। সোমবার একটি কাগজের টুকরো দিয়ে উদ্ধারকর্মীদের সঙ্গে যোগাযোগ করতে সমর্থ হন শ্রমিকরা। পরবর্তীতে রেডিও যোগাযোগ স্থাপন করা হয়। শ্রমিকরা বেঁচে আছে জানার পর সুরঙ্গে ছিদ্র দিয়ে অক্সিজেন সরবরাহ করছে উদ্ধারকর্মীরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ