1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ইসরায়েলের হামলায় ২৪ ঘণ্টায় নিহত ৭০০ ফিলিস্তিনি - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

ইসরায়েলের হামলায় ২৪ ঘণ্টায় নিহত ৭০০ ফিলিস্তিনি

  • প্রকাশিত :প্রকাশিত : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ২৪ 0 বার সংবাদি দেখেছে
আন্তর্জাতিক ডেস্ক // টানা সাতদিনের যুদ্ধবিরতির পর গত শুক্রবার সকাল থেকে গাজায় ফের অবিরাম হামলা শুরু করেছে ইসরায়েলি বাহিনী। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার গতকাল রবিবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় শত শত ফিলিস্তিনি নিহত হয়েছেন।

গাজায় সরকারি গণমাধ্যম কার্যালয়ের মহাপরিচালক আল জাজিরাকে রবিবার বলেছেন, যুদ্ধবিরতির পর ইসরায়েলি হামলায় ৭০০ ফিলিস্তিনির বেশি জন নিহত হয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েলি হামলার পর গাজায় বাস্তুচ্যুত হয়েছে ১৫ লাখের বেশি জন। এদের মধ্যে বেশিরভাগই গাজার উত্তরাঞ্চলের বাসিন্দা।

রবিবার রাতভর খান ইউনিস, রাফাহতে তীব্র বোমাবর্ষণ চালিয়েছে ইসরায়েলি বাহিনী, সেইসঙ্গে গাজার উত্তরাঞ্চলের বেশকিছু অংশে আকাশ ও স্থলভাগে হামলা চালিয়েছে ইসরায়েল। গতকাল রবিবার পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ৪০ হাজারের বেশি।

গাজায় হামলা শুরুর পর পশ্চিম তীরেও হামলার পরিমাণ বাড়িয়েছে ইসরায়েলি বাহিনী। সেখানে এখন পর্যন্ত নিহত হয়েছে ২৫৬ জন। আহত সাড়ে তিন হাজারের বেশি। গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে হামাস। সেইসঙ্গে ইসরায়েলি সীমান্ত ভেদ করে দেশটিতে তাণ্ডব চালায় হামাসের যোদ্ধারা। এতে ইসরায়েলে নিহত হয়েছে ১২০০। আহত তিন হাজারের বেশি।

এরপরেই গাজায় পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েল। গত ২৪ নভেম্বর কাতারের মধ্যস্থতায় প্রথমবারের মতো হামাস ও ইসরায়েল চারদিনের যুদ্ধবিরতিতে সম্মত হয়। পরবর্তী সময়ে দুই ধাপে তা আরও তিনদিন বাড়ানো হয়। তবে গত শুক্রবার সকালেই যুদ্ধবিরতির মেয়াদ শেষ হয় এবং গাজার আবার লড়াই শুরু করে হামাস ও ইসরায়েল।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ