1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
পাকিস্তানে দুর্নীতির শীর্ষে রয়েছে পুলিশ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

পাকিস্তানে দুর্নীতির শীর্ষে রয়েছে পুলিশ

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৩৬ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // পাকিস্তানে এ বছরও দুর্নীতিতে শীর্ষ স্থানে রয়েছে পুলিশ বিভাগ। গতকাল শনিবার ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল পাকিস্তান (টিআইপি) ন্যাশনাল করাপশন পারসেপশন সার্ভে (এনসিপিএস) ২০২৩ প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে, সরকারি প্রতিষ্ঠানের মধ্যে পাকিস্তানের পুলিশ বিভাগ সবচেয়ে দুর্নীতিগ্রস্ত। খবর দ্য নিউজের।

এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠানের তালিকায় আছে দরপত্র ও ঠিকাদারি। তৃতীয় তালিকায় বিচার বিভাগ এবং দেশটির শিক্ষা বিভাগ দুর্নীতিগ্রস্তের চতুর্থ তালিকায়। পঞ্চম অবস্থানে স্বাস্থ্যবিভাগ। ষষ্ঠ স্থানে স্থানীয় সরকার, সপ্তম অবস্থানে ভূমি প্রশাসন এবং কাস্টমস, অষ্টম অবস্থানে রয়েছে আবগরি ও কর বিভাগ।

এনসিপিএস ২০২৩ এর রিপোর্টে আরও বলা হয়েছে, পাকিস্তানের সরকারি দুর্নীতি দমন সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (ন্যাব), অ্যান্টি-করাপশন এস্টাব্লিশমেন্ট এবং এফআইএ’র মতো প্রতিষ্ঠানের ওপর দেশটির জনগণ আস্থা হারাচ্ছেন। দেশটির ৬৮ শতাংশ মানুষ জানিয়েছেন, এসব প্রতিষ্ঠান রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার হচ্ছে।

জরিপে বলা হয়েছে, জাতীয় পর্যায়ে, ৬০ শতাংশ পাকিস্তানি মনে করেন ন্যাব, এফআইএ, এসিইএস এর মতো প্রতিষ্ঠান বিলুপ্ত করে দেওয়া। কারণ এসব প্রতিষ্ঠান দুর্নীতি ঠেকাতে ব্যর্থ হয়েছে। দেশটির জাতীয় পর্যায়ে, ৫৫ শতাংশ পাকিস্তানি বলেছেন, অবিলম্বে সরকারি কর্মকর্তাদের সম্পদ তাদের ওয়েবসাইটে প্রকাশ করা নিশ্চিত করতে হবে। এবং ৪৫ শতাংশ বলেছেন, দুর্নীর্তির মামলা ৩০ দিনের মধ্যে সম্পন্ন করতে হবে। দেশটির ৪৭ শতাংশ পাকিস্তানি মনে করেন, দেশের উন্নতির পথে বাধার প্রধান কারণ হলো দুর্নীতি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ