1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে রাসেল আহমেদ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে রাসেল আহমেদ

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪
  • ৩২ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // ভোলার বোরহানউদ্দিন উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে চেয়ারম্যান প্রার্থী রাসেল আহমেদ। সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়া মাত্রই দরজায় কড়া নাড়ছে উপজেলা পরিষদ নির্বাচন। কয়েকটি ধাপে অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

 

প্রথম ধাপের তফসিল জানুয়ারির শেষের দিকে ঘোষণা তথ্য নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই ভোলার বোরহানউদ্দিনে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া। চলতি মাসেই উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার খবরে সম্ভাব্য প্রার্থীরা আটষাট বেঁধেই মাঠে নেমেছেন। তবে বোরহানউদ্দিনের প্রতিটি চায়ের দোকান থেকে শুরু করে হাট, বাজার, অফিস-আদালত, রাজনৈতিক অঙ্গন সর্বত্রই নির্বাচনী আলোচনায় সাধারণ শোনা যাচ্ছে বোরহানউদ্দিন উপজেলার সাবেক চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়ার নাম। আওয়ামী লীগের একাধিক প্রার্থী থাকলেও রাসেল আহমেদ মিয়ার প্রতি আস্থা তৃণমূল নেতাকর্মীদের।

 

এ বিষয়ে সরেজমিনে গিয়ে দেখা গেছে, আগামী উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বোরহানউদ্দিন উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ কে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় সাধারণ ভোটাররা। তিনি বীর মুক্তিযোদ্ধা ও বর্ষীয়ন রাজনীতিবিদ মরহুম বশির আহম্মেদ মিয়ার ছেলে। এছাড়াও রাসেল আহমেদ এর বাবা ছিলেন উপজেলার বড় মানিকা ইউনিয়ন পরিষদের ৩৮ বছরের নির্বাচিত সফল জনপ্রিয় চেয়ারম্যান ও বোরহানউদ্দিন উপজেলা আওয়ামীলীগের সভাপতি। সেখান থেকে বাবার হাত ধরে সাবেক শিল্প ও বানিজ্য মন্ত্রী ভোলা ১আসনের বর্তমান সংসদ সদস্য বর্ষীয়ন রাজনীতিবিদ তোফায়েল আহমেদকে অভিবাবক মেনে রাজনীতি শুরু করেন রাসেল।

 

ছাত্রজীবনে ১৯৯৪ সালে ছাত্রলীগের রাজনীতিতে জরিয়ে পরেন। এরই ধারাবাহিকতায় তাকে বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবার্চিত করা হয়। বিএনপির শাসন আমলেও সামনে থেকে নেতৃত্ব দেন রাসেল আহমেদ এবং ২০০১থেকে ২০১২ সাল পর্যন্ত টানা ২বার ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি ২০১৪ সাল থেকে বর্তমান পর্যন্ত ২বার মেয়াদে বোরহানউদ্দিন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বরত রয়েছেন। ২০১৪ সালে বিপুলে ভোটে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে প্রথম জয় লাভ করেন রাসেল।

 

একই পদে ২০১৯ সালে ফের ২য় বার উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের বিষয় জানতে চাইলে স্থানীয় জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ-যুবলীগ, ছাত্রলীগ ও তাদের সহযোগী সংগঠনের নতুন প্রজন্মের নেতা-কর্মীরা বলেন,, এলাকাবাসীর আস্থাভাজন ও তাদের সুখ-দুঃখের অংশীদার রাসেল আহমেদ কে ই আগামী উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চায়।

 

 

এ উপজেলার উঠতি ভোটারদের মতে রাসেল আহমেদ মিয়া উপজেলা আওয়ামীলীগের একজন যোগ্যনেতা হিসেবে জনগণের সাথে রয়েছে তার যথেষ্ঠ সম্পৃক্ততা এছাড়াও মাদকের বিরুদ্ধে তিনি সবসময়ই সোচ্ছার ভুমিকা রেখেছেন। এ বিষয় রাসেল আহমেদ বলেন রাজনীতি থেকে আমার চাওয়া-পাওয়ার কিছু নাই। তবে এইটুকুই চাওয়ার আছে যেন বোরহানউদ্দিনের সাধারণ জণগনের জন্য কাজ করতে পারি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ