1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
আমদানির খবরে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

আমদানির খবরে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ১৯ 0 বার সংবাদি দেখেছে

ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে দেশের বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। আজ বুধবার (৬ মার্চ) দিনাজপুরের বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা গেছে, দু’দিন আগে দেশীয় মুড়িকাটা পেঁয়াজ ১০০ টাকা থেকে ১০৫ কেজি দরে বিক্রি হয়েছে। এখন সেই পেঁয়াজ কেজিতে ১০-১৫ টাকা কমে ৯০ থেকে ৯৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

গত সোমবার ভারতের বৈদেশিক বাণিজ্যবিষয়ক মহাপরিচালকের দপ্তরের (ডিজিএফটি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। দেশটির রাষ্ট্রায়ত্ত সংস্থা ন্যাশনাল কো-অপারেটিভ এক্সপোর্ট লিমিটেডের (এনসিইএল) মাধ্যমে এই পেঁয়াজ বাংলাদেশে রপ্তানি হবে।

হিলি বাজারের একজন খুচরা পেঁয়াজ বিক্রেতা জানান, ‘দুই দিন আগে পাইকারি বাজার থেকে প্রতি কেজি পেঁয়াজ ৯৪-৯৫ টাকা দরে কিনে ১০০ টাকা দরে বিক্রি করেছেন। কিন্তু মঙ্গলবার সকালে পাইকারি বাজার থেকে ৮৭ থেকে ৮৮ টাকা দরে কিনে খুচরা ৯০ থেকে ৯৫ টাকা দরে বিক্রি করছেন।’

তিনি আরও বলেন, ‘চার দিন আগে মোকামে গিয়ে সকালে এক দামে কিনলে বিকেলে আরেক দাম। এভাবে দাম ওঠানামা করলে আমরা পাইকারি ও খুচরা বিক্রেতারা বিপাকে পড়ে যাই। মোকামেই এভাবে পেঁয়াজের দাম ওঠানামা করায় কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা আমাদের লোকসান গুনতে হয়।’

হিলি বাজারের আরেক পাইকারি পেঁয়াজ বিক্রেতা বলেন, ‘বর্তমানে মোকামে পেয়াঁজ প্রকারভেদে ২ হাজার ৮০০ থেকে ৩ হাজার ৬০০ টাকা মণ বিক্রি হচ্ছে। আবার পরিবহন ভাড়া আছে। সব খরচ মিলে মোকামেই পেয়াঁজের ক্রয় খরচ পড়ছে কেজিপ্রতি ৯৩ টাকা ৫০ পয়সা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ