1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বরিশালে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

বরিশালে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ৩০ 0 বার সংবাদি দেখেছে

আলোচনা সভা, বর্ণাঢ্য র‌্যালিসহ নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালে আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ উদযাপন করা হয়। জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও বিভিন্ন উন্নয়ন সংস্থা যৌথভাবে এসকল অনুষ্ঠানের আয়োজন করে।

এবারে দিবসের প্রতিপাদ্য ছিল নারীর সমঅধিকার সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ।

সকালে নগরের শহীদ মিনার থেকে র‌্যালি বের হয়ে নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজে এসে শেষ হয়। জেলা প্রশাসক শহিদুল ইসলাম র‌্যালিতে নেতৃত্ব দেন।

র‌্যালি শেষে সার্কিট হাউজ সভাকক্ষে দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক শহিদুল ইসলাম সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী।

বিভাগীয় কমিশনার বলেন, বৈষম্য আছে তবে আগের তুলনায় কমে আসছে। ঘরে-বাইরে নিরাপদ থাকতে হলে নারীদের যোগ্যতা দিয়ে এগিয়ে আসতে হবে। তাদের অবস্থান যোগ্যতা দিয়ে তৈরি করে নিতে হবে। নারীরা পারবেন না এমন কথা বলা যাবে না। দেশের সকল আন্দোলন সংগ্রামে নারীদের অবদান রয়েছে। তিনি আরও বলেন, নারী-পুরুষ সমতায় বিশ্বের অনেক দেশের তুলনায় বাংলাদেশের অবস্থান ভালো। সাম্য বজায় রেখে নারী পুরুষ পাশাপাশি থাকতে চাই, মুখোমুখি নয়।

এসময় উপ পুলিশ কমিশনার (ডিবি) মোঃ জুলফিকার আলী হায়দার, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মেহেরুন নাহার মুন্নি, বরিশাল সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি প্রফেসর শাহ সাজেদা বক্তৃতা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ