1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ভারতীয় পণ্য বর্জন নিয়ে ফখরুলের বক্তব্যের অপেক্ষায় কাদের - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:১০ অপরাহ্ন

ভারতীয় পণ্য বর্জন নিয়ে ফখরুলের বক্তব্যের অপেক্ষায় কাদের

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ২৬ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // বিএনপির ভারতীয় পণ্য বর্জনের বিষয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল কী বলেন সেটার দিকে তাকিয়ে আছে সরকার বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপি ভারতীয় পণ্য বর্জনের নামে সরকারের অর্জনকে প্রশ্নবিদ্ধ করতে চায় বলে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির কোন নেতা কি বললেন তা গুরুত্বপূর্ণ নয়, দলটির মহাসচিব মির্জা ফখরুল কী বলেন সেটা দেখবে সরকার। রোববার (২৪ মার্চ) সকালে সচিবালয় থেকে ভিডিও কানফারেন্সের মাধ্যমে বাস র‍্যাপিড ট্রানজিট-বিআরটি এয়ারপোর্ট-গাজীপুর প্রকল্পের আওতায় সাতটি ফ্লাইওভার উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ঠিক কী কারণে বিএনপি নেতারা ভারতীয় পণ্য বর্জন করার কথা বলতে পারেন, সেই প্রশ্নে কাদের বলেন, বিএনপির নেতারা ব্যর্থতার জন্য তারা নিজেরাই ক্লান্ত, তাদের কর্মীরা হতাশ। এ সময় নেতাদের কারও সাথে কারও কথার মিল আমরা দেখি না। মঈন খান বললেন ভারতকে গণতন্ত্র উদ্ধারের জন্য সহযোগিতা করার জন্য। আবার রিজভী তার চাদর খুলে দিয়ে আগুনে পুড়িয়ে ভারত বর্জন শুরু করলেন। বিএনপি আসলে কী চায়?

সরকারের অর্জনকে বিএনপি ‘ধ্বংস করতে চায়’ মন্তব্য করে কাদের বলেন, এই কারণেই ভারতীয় পণ্য বর্জনের কথা বলছেন তারা। বাংলাদেশ আর ভারতের যে অবস্থা, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আমদানি রপ্তানি হয়ে থাকে এর ভিতরে এই ধরনের কথা বাস্তবসম্মতও না, বাস্তবতাও নাই।

বিএনপি নেতাকর্মীদের সামরিক ট্রেনিং দিয়ে গড়ে তোলার যে কথা ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, সেটি কীভাবে দেখছেন তা জানতে চাওয়া হয়েছিল আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে।

জবাবে তিনি বলেন, আন্দোলন করার লোক পায় না, সামরিক ট্রেনিং কাকে দেবে। এ আরেকটা প্রতারণা, এতে সার বলতে আর কিছু নেই। আমি বলব এটা প্রতারণামূলক কথা।

বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি কতখানি বাস্তবসম্মত– এই প্রশ্নে কাদের বলেন, কী কারণে মধ্যবর্তী নির্বাচন? নির্বাচন এই দেশের সংবিধান অনুযায়ী হবে।

এসময় তিনি আরও বলেন, এই সাত ফ্লাইওভার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার। এর ফলে ময়মনসিংহ অঞ্চলে যাতায়াতে স্বস্তি আসবে বলে আশা ওবায়দুল কাদেরের।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ