1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ঈদের ছুটি বাড়ানোর সুপারিশ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

ঈদের ছুটি বাড়ানোর সুপারিশ

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ৩১ মার্চ, ২০২৪
  • ১৬ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // পবিত্র ঈদুল ফিতরের ছুটি একদিন বাড়ানোর সুপারিশ করা হয়েছে। রোববার আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। যেখানে আগামী ৯ এপ্রিলও ছুটি রাখার কথা বলা হয়েছে।

বৈঠক শেষে কমিটির সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, কমিটির সুপারিশ আগামীকাল মন্ত্রিসভা বৈঠকে উপস্থাপন করা হবে।

তিনি আরও বলেন, ঈদুল ফিতরকে কেন্দ্র করে ফিটনেসবিহীন গাড়ি যাতে চলাচল করতে না পারে সেজন্য ব্যবস্থা গ্রহণ করার বিষয়েও আলোচনা হয়েছে বৈঠকে। শ্রমিকদের প্রাপ্য বেতন যাতে সময় মতো দেয়া হয় তার জন্য প্রয়োজনে বন্ধের দিন ব্যাংক খোলা রাখা হবে।

এদিকে এবার যদি রোজা ২৯টি হয় তাহলে ৯ তারিখ থেকে শুরু হবে ঈদুল ফিতরের সরকারি ছুটি। তবে কেউ যদি দুই দিন বাড়তি ছুটি নেন তাহলে তার ঈদের ছুটি শুরু হবে ৫ এপ্রিল থেকে। কারণ সরকারি ক্যালেন্ডারের হিসাব অনুসারে ৫ ও ৬ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ৭ এপ্রিল পবিত্র শবে কদরের সরকারি ছুটি। ৮ এবং ৯ এপ্রিল সরকারি অফিস আদালত ব্যাংক বিমা খোলা থাকবে।

ক্যালেন্ডার মোতাবেক ১০, ১১ এবং ১২ এপ্রিল বুধ, বৃহস্পতি ও শুক্রবার পর্যন্ত পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি। আবার ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটি এবং ১৪ এপ্রিল পহেলা বৈশাখের ছুটি। তাই মাঝখানে মাত্র দুই দিনের ছুটি নিলেই একসঙ্গে ১০ দিন ছুটি কাটাতে পারবেন কর্মচারীরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ