1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ঈদের আগেও চড়া নিত্যপণ্যের বাজার - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন

ঈদের আগেও চড়া নিত্যপণ্যের বাজার

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
  • ৩২ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // পবিত্র ঈদুল ফিতরের আর মাত্র কয়েক দিন বাকি। এর মধ্যেই অস্থিরতা দেখা দিয়েছে নিত্যপণ্যের বাজারে। এখনও বেশ চড়া নিত্যপণ্যের বাজার। এতে নাভিশ্বাস উঠছে স্বল্প আয়ের মানুষদের। আজ শুক্রবার (৫ এপ্রিল) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন পরিস্থিতি দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, ব্রয়লার মুরগি দাম কেজিতে এক লাফে ৩০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৩৫ থেকে ২৪০ টাকায়। সোনালি মুরগী বিক্রি হচ্ছে ৩২০ থেকে ৩৫০ টাকা। এছাড়া গরুর মাংসের দাম ছাড়িয়েছে ৭৫০ টাকা।

এদিকে, মাছের বাজারেও নেই স্বস্তি। সাইজ ভেদে তেলাপিয়া ২২০ থেকে ২৩০ ও পাঙাশ ২০০ থেকে ২৪০ টাকা। অন্য মাছের মধ্যে মাঝারি ও বড় আকারের চাষের রুই, কাতলা ও মৃগেল মাছের দাম প্রতি কেজি ৩২০ থেকে শুরু করে সাইজ ভেদে ৪০০ থেকে ৪৫০ টাকা। এছাড়াও ৬০০ টাকার নিচে নেই পাবদা, টেংরা, কই, বোয়াল, চিতল, আইড় ও ইলিশ মাছ। তবে, কিছুটা স্বস্তি দেখা গেছে সবজির বাজারে। এছাড়া কমেছে আদা-রসুনের দামও।

সরেজমিনে দেখা যায়, ভালো মানের আলু বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি। লম্বা বেগুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, গোল বেগুন ৬০ থেকে ৭০ টাকা, ফুলকপি ৫০ থেকে ৬০ টাকা পিস, একই দামে বিক্রি হচ্ছে বাঁধাকপি। শিম ৬০ থেকে ৭০ টাকা, টমেটো ৫০ থেকে ৬০ টাকা, করল্লা ৭০ থেকে ৮০ টাকা, চিচিঙ্গা ৬০ থেকে ৭০ টাকা, ঢেঁড়স ৭০ থেকে ৮০ টাকা মান ও সাইজভেদে লাউ ৬০ থেকে ৯০ টাকা, শসা ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হতে দেখা গেছে, যা গেল সপ্তাহজুড়ে প্রায় একই দামে বিক্রি হয়েছে।

এছাড়াও শাকের মধ্যে পাট শাক আটি ১৫ থেকে ২০ টাকা, ডাটা শাক ১৫ টাকা, পালং ১৫ থেকে ২০ টাকা, লাউ শাক ৩০ থেকে ৪০ টাকা, লাল শাক ১৫ টাকা আটি বিক্রি হচ্ছে। তবে বাজারের দোকানের তুলনায় ভ্যানে কিংবা ফুটপাতের দোকানগুলোতে সব ধরণের সবজি ৫ থেকে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে।

এদিকে, প্রতি কেজি দেশি পেঁয়াজ ৫০ থেকে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে। কমেছে আদা রসুনের দামও। নতুন রসুন ১৩০ থেকে ১৫০ টাকা ও আদা ১৫০ থেকে ১৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ