1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
প্রভাব বিস্তারের প্রমাণ পেলেই ব্যবস্থা: সিইসি - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন

প্রভাব বিস্তারের প্রমাণ পেলেই ব্যবস্থা: সিইসি

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ১৪ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // জাতীয় নির্বাচনের চেয়ে উপজেলা নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হচ্ছে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন যাতে প্রভাবিত না হয় সে ব্যাপারে কমিশন চেষ্টা অব্যাহত রেখেছে। ভোটে কেউ যাতে প্রভাব বিস্তার করতে না পারে, সে ব্যাপারে ইসির অবস্থান স্পষ্ট। প্রমাণ পেলেই ব্যবস্থা।

মঙ্গলবার (৭ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে প্রেস ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন তিনি। প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন উপলক্ষে সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। কেউ প্রভাবিত করার চেষ্টা করলে মেনে নেয়া হবে না। প্রভাব বিস্তার রোধে কাজ করছে কমিশন। বিশেষ করে ভোটকেন্দ্রে যাতে কোনো অনিয়ম না হয়, সেই বার্তা দেয়া হয়েছে।

হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হচ্ছে সেটাই বড় কথা। নির্বাচনে কে এলো, কে এলো না এটা নির্বাচন কমিশনের দেখার বিষয় না। নির্বাচনের কমিশনের কাজ হলো নির্বাচন আয়োজন করা। সিইসি বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের দলীয় সিদ্ধান্ত না মানার বিষয়ে নির্বাচন কমিশনের কোনো দায় নেই। পুরোটাই রাজনৈতিক নৈতিকতার বিষয়।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ভোটকেন্দ্রে অনুপ্রবেশকারীরা যাতে ঢুকতে না পারে সে ব্যাপারে রিটার্নিং অফিসারকে কঠোর হুঁশিয়ারি দেওয়া হয়েছে। ইসি কেন্দ্রীয় ভাবে পর্যবেক্ষণ করবে। প্রথম ধাপে পাঁচটি উপজেলার প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছে বলে জানান সিইসি।

প্রসঙ্গত, প্রথম ধাপে দেশের ১৪০ উপজেলায় আগামীকাল বুধবার (৮ মে) ভোট গ্রহণ করবে ইসি। ইতিমধ্যে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এছাড়া নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। যা আগামী শুক্রবার পর্যন্ত নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ