1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
যেভাবে ‘ফিজ’ উপাধি পেলেন মোস্তাফিজ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

যেভাবে ‘ফিজ’ উপাধি পেলেন মোস্তাফিজ

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ২৮ 0 বার সংবাদি দেখেছে
LONDON, ENGLAND - JULY 05: Mustafizur Rahman of Bangladesh bowls during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between Pakistan and Bangladesh at Lords on July 05, 2019 in London, England. (Photo by Jordan Mansfield/Getty Images)

কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান এখন পর্যন্ত লাল–সবুজ জার্সিতে ৯৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে ৭ দশমিক ৫৭ ইকোনমিতে ১১০ উইকেট নিয়েছেন। টি-টোয়েন্টিতে ডেথ ওভারের জন্য তিনি খুব নিপুণ; যার দক্ষতা আইপিএলেও দেখিয়েছেন। এমনকি ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচেও রাজত্ব করেছেন বাঁহাতি এ পেসার। তার এমন দক্ষতার জন্য সমর্থকরা ভালোবেসে তাকে ‘ফিজ’ নামে ডেকে থাকেন।

রোববার বিসিবির ভেরিফায়েড ফেসবুক পেজে প্রকাশিত ভিডিওতে নানা বিষয়ে কথা বলেন কাটার মাস্টার মোস্তাফিজ। এবার নিজের এ নামের রহস্য জানালেন তিনি।

কেন টি-টোয়েন্টি ফরম্যাট এত বেশি পছন্দ তার? এমন প্রশ্নের জবাবে মোস্তাফিজ বলেন, ‘দেশের হয়ে খেলা গৌরবের বিষয়। সবসময় দেশের হয়ে খেলাটা উপভোগ করি। আমি টি-টোয়েন্টিটা খুব বেশি পছন্দ করি। এ ফরম্যাটটা বেশ চাপের, আর এ কারণেই আমার এত ভালো লাগে। আইপিএল থেকে আমি যে অভিজ্ঞতা অর্জন করেছি, সেটা হাসান, তাসকিন ও শরিফুলদের সঙ্গে শেয়ার করার চেষ্টা করব।’

‘ফিজ’ উপাধি কীভাবে পেলেন? এ বিষয়ে মোস্তাফিজ বলেন, ‘আসলে আমার নাম তো অনেক বড়, জাতীয় দলের প্র্যাকটিসের সময় যে বোর্ডে আমাদের নানা কর্মকাণ্ড লেখা হতো, সেখানে দেখতাম আমার নামের জায়গা হচ্ছে না। পরে একদিন দেখি ‘ফিজ’ লেখা। আমি কোচকে জিজ্ঞেস করলাম, এটা কে? উত্তরে বললেন, এটা তুমি। এরপর আমি যখন ২০১৬ সালে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলি। ওখানেও সবাই দেখি এ নামেই ডাকছে। এভাবেই আসলে এই নামের শুরু।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ