1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
মানবিক কর্মকান্ড অব্যাহত কাউন্সিলর সুলতানের, চক্ষু রোগীদের দিলেন বিনামুল্যে চিকিৎসা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

মানবিক কর্মকান্ড অব্যাহত কাউন্সিলর সুলতানের, চক্ষু রোগীদের দিলেন বিনামুল্যে চিকিৎসা

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ২৫ মে, ২০২৪
  • ১৬ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক
মানবিক কর্মকান্ডের ধারাবাহিকতা অব্যাহত রাখছেন বরিশাল নগরীর ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সুলতান মাহমুদ। জটিল ও ব্যয়বহুল স্বাস্থ্য চিকিৎসা সম্পুর্ণ বিনামুল্যে প্রদানের মধ্য দিয়ে সর্বত্র প্রশংসা কুড়িয়ে চলেছেন তিনি।

এরই ধারাবাহিকতায় গতকাল বিনামুল্যে নিজস্ব অর্থায়ণে চক্ষু রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন কাউন্সিলর সুলতান।

রুপাতলীস্থ নিজস্ব কার্যালয়ে তিনি এ কর্মসুচী সম্পন্ন করেন। জানা গেছে, এবারে ওয়ার্ডের ৩৫০ জন চক্ষু রোগীকে বিনামূল্যে নিজস্ব অর্থায়নে চক্ষু চিকিৎসা সেবার আওতায় নিয়ে এসেছেন তিনি। এর মাধ্যমে জটিল ও ব্যয়বহুল চিকিৎসা সেবা পেয়েছেন অসহায় মানুষ।

এর মধ্যে ২০ জন চক্ষু রোগীকে অপারেশন করানো হয়েছে। এছাড়া ৬ জনকে রোখের রেটিনা অপারেশন করে ব্যয়বহুল চিকিৎসাকে নিজস্ব অর্থায়নে বিনামুল্যে প্রদানের ব্যবস্থা করে দিয়েছেন মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদ।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি প্রথম ধাপে মানবিক এ কর্মসুচী শুরু করেন তিনি। রুপাতলীস্থ কার্যালয়ে দিনব্যাপি বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে প্রায় দুই’শ রোগীকে কোন অর্থ ছাড়াই নিজস্ব উদ্যোগে চক্ষু পরিক্ষা ও অপারেশন সহ যাবতীয় সেবার ব্যয়ভার গ্রহণ করেন কাউন্সিলর সুলতান ।

এর মধ্যে ছানী অপারেশনের রোগী রয়েছে ১৯ জন, রেটিনা ৩ জন, নেত্রনালী ৫ জন, চোখে মাংস বৃদ্ধি ২ জন, ১২৬ জনকে চশমা প্রদান ও এসব রোগীদের বিনামূল্যে নিজস্ব অর্থায়নে ওষুধের ব্যবস্থা করে দিয়েছেন তিনি। জানা গেছে, রোগীদের অধিকাংশ ৬০ থেকে ৮০ বছরের বয়সী। এছাড়া রয়েছে শিশুরাও। বৃদ্ধ বয়সে জটিল রোগের ব্যয়বহুল চিকিৎসা বিনামুল্যে পাওয়ায় একাধিক বৃদ্ধ জানান, চক্ষু রোগে ভুগতেছি অনেকদিন ধরে। চিকিৎসা অনেক ব্যয়বহুল। তাই চিকিৎসকের কাছে যেতে পারিনি। কিন্ত আমাদের সুলতান ভাই কোন টাকা ছাড়াই আমাদের চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন।

আমরা তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এমন মহতি কর্মকান্ডে আমরা ওয়ার্ডবাসী খুশি। তার এমন মানবিক কর্মকান্ড অব্যাহত থাকুক। এদিকে মানবিক এসব কর্মকান্ড চলমান থাকবে জানিয়ে জটিল রোগ থালাসেমিয়ায় আক্রান্তদেরও বিনামুল্যে চিকিৎসা প্রদানের উদ্যোগ গ্রহণ করবেন কাউন্সিলর সুলতান মাহমুদ। এমনটাই জানান তিনি। আর তার এমন কর্মকান্ডে ওয়ার্ডবাসী ও সর্ব মহল তাকে প্রশংসা জুড়ে দিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ