1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ভোলার সব রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন

ভোলার সব রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ২৬ মে, ২০২৪
  • ২৫ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // ঘূ‌র্ণিঝড় ‘‌রিমাল’ এর প্রভাবে ভোলার সব রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। রোববার (২৬ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএর ভোলার সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম।

তিনি জানান, বৈরী আবহাওয়ার ফলে দুর্ঘটনা এড়াতে ভোলা-ঢাকা, ভোলা-লক্ষ্মীপুর, ভোলা-ব‌রিশাল, ভোলা-পটুয়াখালীসহ সকল রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ঘোষণা বহাল থাকবে। এর আগে, শনিবার (২৫ মে) রাতে ঘূর্ণিঝড় রিমালের কারণে ঢাকা নদীবন্দর থেকে অভ্যন্তরীণ নৌপথের সব লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার জাহাঙ্গীর আলম খানের পাঠানো এক খুদেবার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়।

খুদে বার্তায় বলা হয়, আসন্ন ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নৌপথ উত্তাল হওয়ায় যাত্রীসাধারণের জানমালের নিরাপত্তার স্বার্থে শনিবার রাত ১০টা থেকে ঢাকা নদীবন্দর থেকে অভ্যন্তরীণ নৌপথের সব লঞ্চকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে বিকেলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক মো. জয়নাল আবেদীন জানিয়েছেন, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ এবং সম্ভাব্য ঘূর্ণিঝড় রিমালকে কেন্দ্র করে উপকূলীয় এলাকায় লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে গভীর নিম্নচাপ এবং সম্ভাব্য ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ ভবনের ষষ্ঠ তলায় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। নিয়ন্ত্রণকক্ষে যোগাযোগ করার জন্য টেলিফোন নম্বর +৮৮০২২২৩৩৫২৩০৬ ও মোবাইল নম্বর ০১৯৫৮৬৫৮২১৩।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ